হেরে গেলেন কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি

  যুগান্তর ডেস্ক ৩১ ডিসেম্বর ২০১৮, ০৫:১১ | অনলাইন সংস্করণ

হেরে গেলেন কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি
কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি সিদ্দিকী

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে ব্যারিস্টার কুঁড়ি সিদ্দিকী পরাজিত হয়েছেন।নেৌকা প্রতীকের প্রার্থী জোয়াহেরুল ইসলামের কাছে লক্ষাধিক ভোটে পরাজিত হয়েছেন তরুণ বীরকন্যা।

নেৌকা প্রতীকের অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম পেয়েছেন ২ লাখ ৮ হাজার ৩৩৪ ভোট। নিকটতম প্রার্থী কুঁড়ি সিদ্দিকী পেয়েছেন ৭২ হাজার ২১১ ভোট।

‘৭১-এ মুক্তিযুদ্ধে কাদেরিয়া বাহিনীর ঘাঁটি হিসেবে পরিচিত এই আসনটিতে ঐক্যফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর ভোট করার কথা ছিল।ঋণ খেলাপির কারণে তার প্রার্থিতা বাতিল হয়ে যায়।

পরে আসনটি ধরে রাখতে কুড়িকে মনোনয়ন দেয়া হয়। প্রচারেও বেশ সাড়া ফেলেন তরুণ এই আইনজীবী।কিন্তু জয় অধরাই থেকে গেল।

১৯৯৯ সালে আওয়ামী লীগ থেকে বঙ্গবীর কাদের সিদ্দিকী পদত্যাগ করে কৃষক শ্রমিক জনতা লীগ গঠন করেন। ২০০১ সালে এই আসন থেকে গামছা প্রতীকে ভোট করে নির্বাচিত হন তিনি।

তারপর থেকেই এ আসনটি বঙ্গবীর কাদের সিদ্দিকীর আসন বলে পরিচিতি পেলেও ২০০৮ ও ২০১৪ সালে এখানে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হন। এবারও এই আসনে হেট্রিক জয় পেল ক্ষমতাসীন দল।

ঘটনাপ্রবাহ : টাঙ্গাইল-৮: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×