মন্ত্রিত্ব নিচ্ছে না জাতীয় পার্টি

  যুগান্তর রিপোর্ট ০৪ জানুয়ারি ২০১৯, ১৫:২০ | অনলাইন সংস্করণ

মন্ত্রিত্ব নিচ্ছে না জাতীয় পার্টি

একাদশ জাতীয় সংসদে অবশেষে জাতীয় পার্টিই হচ্ছে প্রধান বিরোধী দল। সংসদে বিরোধীদলীয় নেতা হবেন পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। দলের কোনো সদস্য মন্ত্রী হবেন না।

শুক্রবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সই করা এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে রয়েছে জাতীয় পার্টি। দলটি সরকারে না বিরোধী দলে থাকবে তা নিয়ে গত চার দিন ধরে রাজনৈতিক অঙ্গনে নানা আলোচনা ছিল।

বিষয়টি নিয়ে জাতীয় পার্টি একাধিক বৈঠক করলেও এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানাতে পারেনি। অবশেষে আজ দলের চেয়ারম্যান চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন।

বিবৃতিতে এরশাদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতা, কর্মী, সমর্থক ও দেশবাসীর উদ্দেশে তিনি জানাচ্ছেন- একাদশ জাতীয় সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে। পদাধিকার বলে জাতীয় পার্টির সংসদবিষয়ক দলের সভাপতি হিসেবে তিনি হবেন বিরোধী দলের নেতা। পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বিরোধীদলীয় উপনেতা হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিবৃতিতে এরশাদ জানান, তার দলের কোনো সংসদ সদস্য মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হবেন না।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত ২৯৮ আসনের ফল অনুসারে, জোটগতভাবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট পেয়েছে ২৮৮ আসন। বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পেয়েছে সাত আসন।

আলাদাভাবে আওয়ামী লীগ ২৫৭টি, জাতীয় পার্টি ২২, বিএনপি ৫, ওয়ার্কার্স পাটি ৩, স্বতন্ত্র ৩, জাসদ ২, বিকল্পধারা ২, গণফোরাম ২, জেপি একটি ও তরিকত ফেডারেশন একটি করে আসন পেয়েছে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×