ঐক্যফ্রন্টের ঐক্য নিয়ে প্রশ্ন?

  যুগান্তর রিপোর্ট ০৭ জানুয়ারি ২০১৯, ০৮:২১ | অনলাইন সংস্করণ

ঐক্যফ্রন্টের ঐক্য নিয়ে প্রশ্ন
জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। ফাইল ছবি

একাদশ জাতীয় নির্বাচনে নির্বাচিত গণফোরামের দুই প্রার্থীর শপথ নেয়ার বিষয়ে ‘ইতিবাচক’ চিন্তার কথা বলেছিলেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। তবে রোববার সে কথা অস্বীকার করেছে গণফোরাম। এতে ঐক্যফ্রন্টের শপথ নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে।

দলটির দাবি, ‘ড. কামাল হোসেন কোনোভাবেই বলেননি গণফোরাম থেকে নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।’

এদিন গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু এ কথা বলেন।

এ ছাড়া ঐক্যফ্রন্টে কোনো ‘অনৈক্য’ নেই বলেও দাবি করেন তিনি। সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘শনিবার বিভিন্ন অনলাইন পোর্টালে এবং রোববার কয়েকটি পত্রিকায় জাতীয় ঐক্যফ্রন্টের ঐক্য নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

ড. কামাল হোসেনের একটি বক্তব্য নিয়ে ভুল বোঝাবুঝির ভিত্তিতে এ ধরনের একটি মন্তব্য করা হয়েছে।’

রোববার বৈঠক শেষে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন, ‘গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্যদের বিষয়ে দেয়া ড. কামাল হোসেনের বক্তব্য কতিপয় মিডিয়ায় ভুলভাবে এসেছে। এর সংশোধনীর জন্য ইতিমধ্যে গণমাধ্যমে প্রেস রিলিজ পাঠানো হয়েছে।’ গণফোরামের দুজন শপথ নেবেন- এমন বক্তব্য ড. কামাল হোসেন দেননি বলেও উল্লেখ করেন মন্টু।

তিনি বলেন, ‘ড. কামাল হোসেন কোনোভাবেই বলেননি যে, গণফোরাম থেকে নির্বাচিতরা সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। আশা করি, এই প্রশ্নে আর কোনো ভুল বোঝাবুঝি থাকবে না।’

শনিবার রাজধানীর শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে গণফোরামের বর্ধিতসভা শেষে শপথের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেছেন, ‘সুনির্দিষ্ট আলোচনার মাধ্যমে আমরা সিদ্ধান্ত নেব। আমার নিজের ধারণা, সংসদে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়া হবে।

আমরা নির্বাচন প্রত্যাখ্যান করেছি ঠিকই কিন্তু আমাদের প্রার্থীরা বিরোধী দল থেকে জয়লাভ করেছেন। এটি তাদের জন্য অনেক বড় অর্জন। যে প্রতিযোগিতার মধ্য দিয়ে তারা নির্বাচনে জয়লাভ করেছেন, এ জন্য আমি তাদের অভিনন্দন জানাই। আমি আবারও বলছি- তাদের সংসদে যাওয়ার বিষয়ে আমার চিন্তাধারা ইতিবাচক।’

ঘটনাপ্রবাহ : বৃহত্তর জাতীয় ঐক্য

আরও
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×