খালেদা জিয়ার জীবন নিয়ে গভীর চক্রান্তে সরকার: রিজভী

  যুগান্তর রিপোর্ট ০৯ জানুয়ারি ২০১৯, ১২:৪১ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী। ফাইল ছবি-যুগান্তর
সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী। ফাইল ছবি-যুগান্তর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন নিয়ে ক্ষমতাসীন সরকার গভীর চক্রান্তে মেতে আছে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জুলুমের যত পথ ও পদ্ধতি আছে আওয়ামী সরকার খালেদা জিয়ার ওপর সবই প্রয়োগ করছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার সঙ্গে দেখা করার নির্ধারিত সময়ের এক সপ্তাহ পর গতকাল নিকটাত্মীয়রা দেখা করার অনুমতি পেয়েছে। এখনও তিনি অসুস্থ।

‘সম্পূর্ণ চিকিৎসা শেষ না হতেই তাকে বিএসএমএমইউ থেকে কয়েক দিন পরেই কারাগারে নিয়ে আসা হয়েছে। তার প্রয়োজনীয় সুচিকিৎসা পাওয়ার অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার।’

তিনি বলেন, খালেদা জিয়াকে মানসিক নিপীড়নের সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে সরকার। দেশনেত্রীকে নির্যাতন করে প্রতিহিংসার যেন শেষ হচ্ছে না। তাই তার জীবন নিয়ে এক গভীর চক্রান্তে মেতে আছে সরকার।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, বারবার তার জামিন বাধাগ্রস্ত করছে সরকার। যে মিথ্যা মামলায় ইতিপূর্বে অনেকেই জামিন পেয়েছেন, অথচ সেই মামলাতেই আদালতকে ব্যবহার করে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করা হচ্ছে।

তিনি আরও বলেন, কুমিল্লার মিথ্যা নাশকতার মামলায় বারবার তারিখ পিছিয়ে হয়রানি করা হচ্ছে। আদালতে ন্যায়বিচার পেলে কুমিল্লায় করা মিথ্যা নাশকতা মামলায় বিচারিক আদালতেই খালেদা জিয়া জামিন পেতেন। আদালত জামিনও দিচ্ছে না আবার জামিন নামঞ্জুরও করছে না।

‘ফলে খালেদা জিয়াকে উচ্চ আদালতে যাওয়ার পথও রুদ্ধ করে দেয়া হচ্ছে। সরকারের নির্দেশেই নিম্ন আদালত তার জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে বলে দেশবাসী মনে করে। শুধু তাকে হয়রানি করার জন্যই তা করা হচ্ছে।’

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×