খালেদা জিয়ার জীবন এখন গভীর সংকটে: রিজভী

  যুগান্তর রিপোর্ট ১৭ জানুয়ারি ২০১৯, ১২:৫৫ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার জীবন এখন গভীর সংকটে: রিজভী
সংবাদ সম্মেলনে রিজভী। ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে উদ্বেগ ও শঙ্কা প্রকাশ করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের ষড়যন্ত্রে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা ও জীবন গভীর সংকটের দিকে ঠেলে দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে রিজভী বলেন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়া অসুস্থতার কারণে গতকাল (বুধবার) আদালতে হাজির হতে পারেননি। নজীরবিহীনভাবে তাকে কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশে আটকে রাখা হয়েছে। এ আটকে রাখার পেছনে কোনো নির্দিষ্ট ব্যক্তির প্রতিহিংসা পূরণের সাধ মেটানো হচ্ছে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

খালেদা জিয়াকে সঠিক চিকিৎসা দেয়া হচ্ছে না জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে কোনো আবেদনই কারা কর্তৃপক্ষ রক্ষা করেনি, বরং সরকারের প্ররোচনা কারা কর্তৃপক্ষ বেগম জিয়ার অসুস্থতাকে আরও অবনতির দিকে ঠেলে দেয়ারই চেষ্টা করেছে। চিকিৎসা শেষ না হতেই হাসপাতাল থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে কারাগারে।

অসুস্থ অবস্থায় বিএনপি চেয়ারপারসনকে বারবার আদালতে হাজির করার প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, তার অসুস্থতা সত্ত্বেও সেটিকে আমলে না নিয়ে বারবার আদালতে উপস্থিত হওয়ার জন্য বাধ্য করা হচ্ছে। হয়রানি ও শারীরিকভাবে কষ্ট দেয়ার জন্যই সরকারের সাজানো অসত্য মামলায় খালেদা জিয়াকে ঘনঘন আদালতে উপস্থিত করা হচ্ছে। সরকারের কারসাজিতেই বেগম জিয়ার সুচিকিৎসা ও জীবন এখন গভীর সংকটের দিকে ঠেলে দেয়া হচ্ছে।

অবিলম্বে খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার ব্যবস্থা করার দাবি জানান রিজভী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×