বিটিভি থেকে তোষামোদকারীদের সরিয়ে দিন: তথ্যমন্ত্রীকে নাসিম

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:১৬ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে তোষামোদকারীদের সরিয়ে দিতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

 

মঙ্গলবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে সদ্যপ্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের শোকসভায় বক্তৃতার পর্যায়ে নাসিম এ  আহবান জানান।

 

অনুষ্ঠানে উপস্থিত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে উদ্দেশ করে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, বাংলাদেশ টেলিভিশন থেকে তোষামোদকারীদের সরিয়ে দিন। বিটিভির অনুষ্ঠান ও সংবাদের মান বাড়ান৷

 

এ দেশে মুক্তিযুদ্ধের চেতনার বাইরে গিয়ে কেউ রাজনীতি করতে পারবে না জানিয়ে নাসিম বলেন, এ দেশে সরকার চলবে মুক্তিযুদ্ধের চেতনায় এবং বিরোধী দলও থাকবে মুক্তিযুদ্ধের চেতনার।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধিরা শপথ নিয়ে সংসদে যাবে, এমন আশাবাদ ব্যক্ত করেন ১৪ দলের মুখপাত্র। বলেন, অভিমান করে বিএনপি হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবে না, তবে আমি তাদের সংসদে আসার বিষয়ে আশাবাদী।

 

বিএনপির ‘ভুল রাজনীতির’ সমালোচনা করে ১৪ দলের এ মুখপাত্র বলেন, নির্বাচনে বিএনপির ব্যর্থতার জন্য অন্যকে দায়ী করলে হবে না। আপনারা (বিএনপি) পার্লামেন্টে গিয়ে ব্যর্থতার কথা বলুন।

 

বিএনপি অভিমান করে আছে, উল্লেখ করে তিনি বলেন, বিএনপি পার্লামেন্টে না যাওয়ার সিদ্ধান্তে কতদিন থাকবে জানি না। তারা অভিমান করে হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবেন না, তবে পার্লামেন্ট যাবেন।

 

বিএনপি সংসদে না গেলেও আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী দলের ভূমিকা পালন করবে জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, সংসদে ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী কণ্ঠের ভূমিকা পালন করে। তবে তা আনুষ্ঠানিক বিরোধী দল হিসেবে নয়। ১৪ দলের প্রতিনিধিরা সংসদের ভেতর ও বাইরে অনানুষ্ঠানিকভাবে সরকারের যে কোনো কার্যক্রমের সমালোচনা করবেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।