মামলা করলেন ঐক্যফ্রন্টের আরও ৪ প্রার্থী

  যুগান্তর রিপোর্ট ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:০৩ | অনলাইন সংস্করণ

জাতীয় ঐক্যফ্রন্ট।
জাতীয় ঐক্যফ্রন্ট। ছবি: যুগান্তর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এবং প্রার্থীর বিজয় চ্যালেঞ্জ করে হাইকোর্টের নির্বাচনী টাইব্যুনালে মামলা করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আরও চার প্রার্থী।

রোববার সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় তারা পৃথক এ মামলা করেন।

এরা হচ্ছেন, বগুড়া-৫ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, জয়পুরহাট-২ আসনের এ. ই. এম. খলিলুর রহমান, শেরপুর-৩ আসনে মো: মাহমুদুল হক রুবেল ও ময়মনসিংহ-৪ আসনে আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ।

গোলাম মোহাম্মদ সিরাজ ও এ. ই. এম. খলিলুর রহমানের আইনজীবী হলেন- কেবি রুমি এবং মো: মাহমুদুল হক রুবেল ও আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদের আইনজীবী হচ্ছেন ব্যারিস্টার আতিকুর রহমান।

আইনজীবীরা জানিয়েছেন, গত ১৫ ফেব্রুয়ারি শুক্রবার সরকারি বন্ধ থাকায় রোববার আদালতের অনুমতি নিয়ে তারা পৃথক আবেদন করেন। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশের ৭৪টি আসন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা মামলা দায়ের করেন। এ নিয়ে মোট ৭৮টি মামলা দায়ের হলো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিরুদ্ধে দেশের ৬৪ জেলা থেকে হাইকোর্টের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সিদ্ধান্ত নেয় বিএনপি। গত ৯ ফেব্রুয়ারি এ সিদ্ধান্ত হয়। ১৫ ফেব্রুয়ারির মধ্যে সব জেলার প্রতিনিধিদের হাইকোর্টে মামলা করার কথা জানিয়ে দেয়া হয়। বিএনপির হাইকমান্ড ইতিমধ্যে এসব মামলা দেখভালের জন্য আইনজীবীদের একটি টিম গঠন করেছেন।

এ টিমে আছেন ব্যারিস্টার আমিনুল হক, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, মীর নাসির উদ্দিন, ফজলুর রহমান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস এবং ব্যারিস্টার রাজিব প্রধান।

গত ১ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রজ্ঞাপন প্রকাশের পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের ৬টি একক বেঞ্চকে নির্বাচনী আবেদন নিষ্পত্তির এখতিয়ার দেন।নির্বাচনী আবেদন নিষ্পত্তির জন্য বিচারপতি সৌমেন্দ্র সরকার, বিচারপতি মো. রেজাউল হাসান, বিচারপতি একেএম জহিরুল হক, বিচারপতি মো. খসরুজ্জামান, বিচারপতি মাহমুদুল হক ও বিচারপতি কাশেফা হোসেনের একক বেঞ্চকে দায়িত্ব দেয়া হয়েছে।

হাইকোর্টের আপিল ফাস্ট শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, নির্দিষ্ট নিয়মানুযায়ী আবেদন করে তা সংশ্লিষ্ট বিভাগের নিবন্ধন নিতে হয়। এরপর ট্রাইব্যুনালের বিচারপতির অনুমোদন নিতে হয়। আদালতের অনুমোদনের পর তা শুনানির জন্য কার্যতালিকায় আসবে।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×