বিরোধী দলবিহীন রাজনীতি আওয়ামী লীগ চায় না: নাসিম

  যুগান্তর রিপোর্ট ০৫ মার্চ ২০১৯, ২০:৪৭ | অনলাইন সংস্করণ

বিরোধী দলবিহীন রাজনীতি আওয়ামী লীগ চায় না: নাসিম
জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ছবি: যুগান্তর

বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সবাইকে শপথ নিয়ে সংসদে এসে কথা বলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নিয়ে জেনেশুনে ভুল করছেন। বিরোধী দলবিহীন রাজনীতি আওয়ামী লীগ চায় না।

নাসিম বলেন, সরকারের ভুল-ক্রটি থাকতে পারে। শক্তিশালী বিরোধী দল থাকলে তা ধরিয়ে দিতে পারবে। আমরা চাই, বিরোধী দল শক্তিশালী হোক। তারা সংসদে আসুক। স্বাগত জানানো হবে, সার্বিক সহযোগিতা করা হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, প্রেসক্লাবে বক্তব্য দান ও পার্টি অফিস থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বিএনপিকে বাঁচানো যাবে না। এখন তাদের সামনে একটা পথ আছে, তাদের নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে এসে কথা বলা। সরকারের ভুল-ক্রটি ধরিয়ে দেয়া। সুরঞ্জিত সেনগুপ্তের মতো একজন অভিজ্ঞ পার্লামেন্টারিয়ানের জন্ম হয়েছিল সংসদে বক্তব্য রাখার মধ্য দিয়ে। বিএনপি-ঐক্যফ্রন্টের আটজন সংসদ সদস্য যদি সংসদে এসে কথা বলে তাহলে তো সরকারের আতঙ্কে থাকতে হয়। আওয়ামী লীগ বিরোধী থেকে শক্তি সঞ্চয় করতে করতেই ১৯৯৬ সালে ক্ষমতায় এসেছিল। এ থেকে তাদের শিক্ষা নেয়া উচিত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে বিএনপি কেন মাঠ থেকে পালিয়ে গিয়েছিল তা এখনও রহস্যাবৃত এমন মন্তব্য করে সাবেক মন্ত্রী নাসিম বলেন, ড. কামাল হোসেনের সঙ্গে জোট করাসহ সব প্রস্তুতি থাকা সত্ত্বেও তারা কী কারণে মাঠ ছেড়ে পালাল? মাঠ থেকে পালিয়ে আবার বলল মাঠে থাকতে দেয়া হয়নি। তবে তাদের এই অযৌক্তিক বক্তব্য জনগণ বিশ্বাস করেনি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতা কণ্ঠশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, আয়োজক সংগঠনের নেতা অরুণ সরকার রানা প্রমুখ।

এর আগে অনুষ্ঠানে শুরুতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×