খালেদা জিয়ার চিকিৎসা

তিন দিনেও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতি কার্যকর হয়নি: রিজভী

  যুগান্তর রিপোর্ট ০৭ মার্চ ২০১৯, ১৩:১২ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপি নেতাদের সাক্ষাতের ফাইল ছবি।
খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপি নেতাদের সাক্ষাতের ফাইল ছবি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা এখনও কার্যকর হয়নি বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রিজভী বলেন, গত মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে দেশনেত্রীর পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার জন্য দ্রুত ভর্তি করার আহ্বান জানানো হয়।

‘অত্যন্ত পরিতাপ নিয়ে বলছি, স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন- কারাবন্দি খালেদা জিয়াকে শিগগিরই বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করে সুচিকৎসা দেয়া হবে।’

তার আগের দিন নিম্নআদালত হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী খালেদা জিয়ার সুচিকিৎসার নির্দেশ দেন বলে জানান তিনি।

বিএনপির এ নেতা বলেন, তিন দিন চলে গেলেও খালেদা জিয়ার চিকিৎসায় এখনও কোনো উদ্যোগ নেই। আদালতের নির্দেশ ও মন্ত্রীর প্রতিশ্রুতি এখনও কার্যকর হয়নি।

রিজভী বলেন, খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছে বর্তমান ম্যান্ডেটবিহীন মিডনাইট ইলেকশনের সরকার। সুচিকিৎসার অভাবে তার অসুস্থতা ভয়ঙ্কর পর্যায়ে উপনীত হলেও তাকে ফেলে রাখা হয়েছে গুমোট স্যাঁতসেঁতে পরিত্যক্ত কারাগারে।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি চেয়ে প্রধানমন্ত্রীর প্রতি আবারও আহ্বান জানিয়ে রিজভী বলেন, আপনার মনের মতো নির্বাচন তো শেষ। এবার দেশনেত্রীকে মুক্তি দিন। তার বয়স ও গুরুতর অসুস্থতার কথা বিবেচনা করে তাকে কারামুক্ত করুন। কারণ বন্দিশালার চাবি আপনার হাতেই। তাকে সুচিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতালে ভর্তির সুযোগ দিন।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×