সুলতান মনসুরের বিষয়ে সিদ্ধান্ত বিকালে

  যুগান্তর রিপোর্ট ০৭ মার্চ ২০১৯, ১৫:১৯ | অনলাইন সংস্করণ

সুলতান মনসুরের বিষয়ে সিদ্ধান্ত বিকালে
ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেয়া সুলতান মোহাম্মদ মনসুরের বিরুদ্ধে কী সাংগঠনিক ব্যবস্থা নেয়া যায়, সে বিষয়ে সিদ্ধান্ত নিয়ে বসছে গণফোরাম। আজ বিকালে গণফোরামের সিনিয়র নেতাদের বৈঠকে সুলতান মনসুরের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে। দলীয় একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মণ্টু এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সুলতান মনসুর সিদ্ধান্ত নিয়েছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আজ বিকালে আমরা বসব। বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনও থাকবেন। সেখানে আমরা আলোচনা করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।

জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল বর্জন করে শপথ না নেয়ার সিদ্ধান্ত নেয়। এই ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। অথচ তার দলের একজন প্রতিনিধি ঐক্যফ্রন্ট ও দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছেন। এ নিয়ে জোট নেতাদের চাপে আছেন ড. কামালও। তাই এ বিষয়ে দেরি না করে গণফোরাম দ্রুত সিদ্ধান্ত নেবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলটির কয়েকজন নেতা জানিয়েছেন, আজকের বৈঠকে সুলতান মনসুরের বিরুদ্ধে বহিষ্কারের সিদ্ধান্ত আসতে পারে। বহিষ্কারের সেই চিঠি স্পিকারকে দিয়ে সুলতান মনসুরের সংসদ সদস্যপদ খারিজের অনুরোধ করবেন গণফোরাম।

এ বিষয়ে গণফোরামের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারী হামীম গণমাধ্যমকে বলেন, সুলতান মনসুর গণফোরামের গঠণতন্ত্র মেনে নির্বাচনের আগে এই দলে যোগ দিয়েছিলেন। ঐক্যফ্রন্টের ইশতেহারের সঙ্গে একাত্মতা ঘোষণা করে নির্বাচনে অংশ নিয়েছিলেন। এখন কার ইশতেহার ধারণ করে তিনি সংসদে গেলেন সেটি একমাত্র তিনিই বলতে পারবেন।

সুলতান মনসুরের এমন সিদ্ধান্তকে ধিক্কার জানিয়ে লতিফুল বারী বলেন, আমাদের ধারণা উনি বিশেষ প্রলোভনে সংসদে গেছেন। এ জাতীয় রাজনীতিবিদদের ধিক্কার ও ঘৃণা জানানো উচিত। সরকারের ইচ্ছা বাস্তবায়নের জন্য তিনি সংসদে গেছেন।

সুলতান মনসুরের বিরুদ্ধে আইনি ও সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে এমন ইঙ্গিত দিয়ে হামীম বলেন, অঙ্গীকার ভঙ্গকারী হিসেবে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ এবং কঠোর সাংগঠনিক ব্যবস্থার ঘোষণা আসতে পারে আজকের বৈঠক থেকে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে নাম লিখিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে ভোট করে জয়ী হন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরাম একাদশ নির্বাচনের ফল বর্জন করে শপথ না নেয়ার সিদ্ধান্তে অনড় থাকে। ধানের শীষ প্রতীকে নির্বাচিত অপর পাঁচ সদস্য শপথ না নিলেও একাদশ সংসদে যোগ দেয়ার সিদ্ধান্ত নেন সুলতান মনসুর।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর। বৃহস্পতিবার বেলা ১১টার পর সংসদ সচিবালয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন তিনি।

ঘটনাপ্রবাহ : সুলতান মনসুর

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×