খালেদা জিয়াকে মুক্ত করার পথ দেখালেন নাসিম

  যুগান্তর রিপোর্ট ০৮ মার্চ ২০১৯, ১৮:৪৯ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়াকে মুক্ত করার পথ দেখালেন নাসিম
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি: যুগান্তর

শপথ নিয়ে সুলতান মোহাম্মদ মনসুরের সংসদে যোগদানের বিষয়টি উল্লেখ করে ১৪ দলের পক্ষ থেকে বিএনপি ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত বাকিদেরও শপথ নেয়ার আহ্বান জানিয়েছেন জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

নাসিম বলেছেন, আমরা আশা করব বিএনপিসহ অন্যান্য দলের যারা নির্বাচিত হয়েছেন, তারা পার্লামেন্টে আসবেন। পার্লামেন্টে এসে সরকারের ভুল ধরিয়ে দেবেন। সরকারের কঠোর সমালোচনা করবেন। এই পথে আপনাদের থাকতে হবে। অন্য পথে শুধু প্রেস ব্রিফিং করে, নামকাওয়াস্তে কয়েকটি লোক দেখানো আন্দোলন করে আপনাদের নেত্রীকে মুক্ত করতে পারবেন না।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করাকে দুঃখজনক হিসেবে মন্তব্য করে নাসিম বলেন, 'ইলেকশন বর্জন করে, ইলেকশন ভণ্ডুল করে কোনো অর্জন তারা গত কয়েক বছরে করতে পারেন নাই। তারা আবারও সেই ভুল পথে যাচ্ছে। তাদের দলকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে।'

উপজেলা নির্বাচনে বিপুলভাবে জনগণের অংশগ্রহণ করার পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান সাবেক মন্ত্রী নাসিম।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যা যা করণীয় আপনারা করবেন। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া যাবে না। কোনো প্রার্থীর মুখ দেখে কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না। ১০ তারিখ থেকে ভোট শুরু হবে। জনগণ যেন সুষ্ঠুভাবে অংশগ্রহণ করতে পারে, নির্বাচন যেন উৎসবমুখর হয় তার ব্যবস্থা করতে হবে। কারণ প্রধানমন্ত্রী চান, স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। এ জন্য তিনি সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন, মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন। স্থানীয় নির্বাচনে কেউ যেন কোনো প্রভাব বিস্তার না করে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে জানিয়ে ১৪ দলের পক্ষ থেকে তার দ্রুত রোগমুক্তি কামনা করে জোটের মুখপাত্র নাসিম বলেন, ওবায়দুল কাদের একজন দক্ষ ও পরিশ্রমী সাধারণ সম্পাদক। এছাড়াও ১৪ দলের পক্ষ থেকে জাতির পিতার জন্মদিবস ১৭ মার্চ শিশু দিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালনে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এর আগে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের দিলীপ বড়–য়া, জাসদ একাংশের কার্যকরি সভাপতি মইন উদ্দিন খান বাদল, জেপির মহাসচিব শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, উপদফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, বাসদের রেজাউর রশিদ খান প্রমুখ।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×