সংসদে এরশাদের জন্য দোয়া চাইলেন রওশন

প্রকাশ : ১২ মার্চ ২০১৯, ০০:০২ | অনলাইন সংস্করণ

  সংসদ রিপোর্টার

সংসদে রওশন এরশাদ। ফাইল ছবি

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ অসুস্থ স্বামী ও বর্তমান সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান। 

সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় তিনি এরশাদের জন্য দোয়া চান।

রওশন এরশাদ বলেন, ‘এরশাদ সাহেব অসুস্থ। তবে তার অবস্থার উন্নতি হচ্ছে। আশা করছি সুস্থ হয়ে তিনি সংসদে আসতে পারবেন। তার জন্য আমি সবার কাছে শুভ কামনা ও দোয়া চাচ্ছি।’

রওশন বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হলে ঐকমত্য প্রয়োজন। ঐকমত্য ছাড়া উন্নয়ন-পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব নয়। রাষ্ট্রপতিও তার ভাষণে বলেছেন জাতীয় ঐকমত্য ছাড়া শান্তি স্থায়ী রূপ পায় না। উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে পরিচালনা করতে হলে ঐকমত্যের বিকল্প নেই। দেশকে এগিয়ে নিতে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে।  

১০ম সংসদের বিরোধীদলীয় নেতা রওশন বলেন, আগের সংসদে বিরোধী দল হিসেবে আমরা গঠনমূলক ভূমিকা রেখেছি। সবাই আন্তরিকভাবে মিলেমিশে কাজ করেছি। সরকারের প্রতিটি উন্নয়নে আমরা সহযোগিতা করেছি। আমার মনে হয় স্বাধীনতার পর কোনো সংসদ এত সুন্দরভাবে চলেনি। অতীতে আমরা দেখেছি যখনই সরকার উন্নয়নের দিকে এগিয়ে যায়, তখনই বিরোধী দল উন্নয়ন বাধাগ্রস্ত করে।

তিনি বলেন, ’৯৬-এর পর থেকেই মূলত উন্নয়নের ধারাবাহিকতা শুরু হয়। এর আগে উন্নয়ন থেমে গিয়েছিল। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সঠিকভাবে পালনের পরামর্শ দিয়ে তিনি বলেন, এমনভাবে পালন করতে হবে যেন এটা মাইলফলক হয়ে থাকে। 

রওশন বলেন, চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি করতে হবে। সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধাদের সন্তানদের জন্য কোটা রাখা দরকার। ফেসবুক সীমিত সময়ের জন্য বন্ধ রাখার প্রস্তাব রেখে তিনি বলেন, এটা করলে শিক্ষার্থীরা শান্তিমতো ঘুমাতে পারবে, ঠিকমতো লেখাপড়া করতে পারবে। কারণ ফেসবুক অনেক অশান্তি সৃষ্টি করে।