সুপ্রিমকোর্ট বারে ব্যারিস্টার খোকনের টানা ৭ম বারের জয়

  যুগান্তর রিপোর্ট ১৫ মার্চ ২০১৯, ১৫:৩৯ | অনলাইন সংস্করণ

সুপ্রিমকোর্ট বারে ব্যারিস্টার খোকনের টানা ৭ম বারের জয়
মাহবুবউদ্দিন খোকন।ফাইল ছবি

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বাজিমাত করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।তিনি এবারও বিপুল ভোটে সমিতির সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন। এ নিয়ে টানা ৭বার এই পদে জয়ী হলেন ব্যারিস্টার খোকন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (২০১৯-২০২০) নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছেন আওয়ামীপন্থী আইনজীবীদের সাদা প্যানেলের এএম আমিন উদ্দিন। আর সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন বিএনপিপন্থী আইনজীবীদের নীল প্যানেলের প্রার্থী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন।

শুক্রবার দুপুর ১২টার কিছুক্ষণ পর সুপ্রিমকোর্ট বার ভবনের হলরুমে এ ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এ ওয়াই মশিউজ্জামান।

ঘোষিত ফলে দেখা গেছে, সাধারণ সম্পাদক পদে বিএনপির মাহবুব উদ্দিন খোকন পেয়েছেন ৩০৫৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আবদুন নুর দুলাল পেয়েছেন ২৬৪৯ ভোট। খোকন এ নিয়ে টানা সাতবার এই পদে জয়ী হলেন।

আর সভাপতি পদে আওয়ামী লীগের এম আমিন উদ্দিন পেয়েছেন ৩২২৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির এজে মোহাম্মদ আলী পেয়েছেন ২৪৪৩ ভোট।

মাহবুব উদ্দিন খোকন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক। পাশাপাশি বিএনপির যুগ্ম মহাসচিব।

আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে বুধবার শুরু হয় প্রথম দিনের ভোটগ্রহণ। এদিন ভোট দেন দুই হাজার ৯৭০ আইনজীবী। পরের দিন ভোট দেন দুই হাজার ৮৫১ আইনজীবী। গননা শেষে আজ ফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×