শিক্ষার্থীদের দাবির প্রতি বিএনপির ‘পূর্ণ সমর্থন’

  যুগান্তর রিপোর্ট ২০ মার্চ ২০১৯, ২১:৩৫ | অনলাইন সংস্করণ

ড. খন্দকার মোশাররফ হোসেন।
ড. খন্দকার মোশাররফ হোসেন। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নিরাপদ সড়ক আন্দোলন থেকে শিক্ষার্থীদের বিরত রাখতে সরকার যে কথা দিয়েছিল তা রাখা হয়নি। এজন্যই নিরাপদ সড়কের দাবিতে যে ছেলেটি রাস্তায় নেমেছিল তাকে জীবন দিতে হয়েছে।

তিনি বলেন, দেশে নিরাপদ সড়ক ব্যবস্থা গড়তে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে সুচিকিৎসা ও মুক্তির দাবিতে’ অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ড. খন্দকার মোশাররফ বলেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি তিনি আহ্বান জানান।

নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় সংগঠনের উপদেষ্টা হাজী মাসুক মিয়া সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

খন্দকার মোশাররফ আরও বলেন, এ সরকার জনগণের সরকার নয়। ফ্যাসিবাদী সরকার। তাই তারা যা বলে তা করে না। আর এজন্যই সড়কে অস্বাভাবিক ঘটনা ঘটছে। ডাকসু নির্বাচন, জাতীয় নির্বাচন সব ক্ষেত্রেই অস্বাভাবিক ঘটনা ঘটেছে। অস্বাভাবিক সরকারের আমলে অস্বাভাবিক ঘটনা অতি স্বাভাবিক। তবে এ অস্বাভাবিক ঘটনা বেশিদিন চলতে পারে না।

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়ে তিনি বলেন, সুচিকিৎসার জন্য হলেও খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, তার (খালেদা) মুক্তির জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দলকে আরও শক্তিশালী করে লড়াইয়ে নামতে হবে। এ লড়াই শুধু খালেদা জিয়াকে মুক্তির জন্য নয়। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই।

গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে বিএনপির কাছে বিরাট একটা সুযোগ চলে আসছে উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, অনেকে আমাদের হতাশ মনে করছেন। তবে আমরা হতাশ নই, হতবাক। এ অবস্থা থেকে কাটিয়ে ওঠার জন্য বিএনপিকে পুনর্গঠনসহ নানা প্রক্রিয়ায় দলকে শক্তিশালী করার প্রক্রিয়া চলছে।

ঘটনাপ্রবাহ : বাসচাপায় আবরার নিহত

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×