‘বাংলাদেশের মতো অকার্যকর রাষ্ট্রেই এমন সড়ক ব্যবস্থা সম্ভব’

  যুগান্তর ডেস্ক ২১ মার্চ ২০১৯, ২২:৫৮ | অনলাইন সংস্করণ

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ইশা ছাত্র আন্দোলন। ছবি: সংগৃহীত
জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ইশা ছাত্র আন্দোলন। ছবি: সংগৃহীত

চলমান নিরাপদ সড়ক আন্দোলনে সংহতি জানিয়েছে চরমোনাই পীরের ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সড়কে অব্যাহত হত্যা বন্ধ ও নিরাপদ সড়কের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ সংহতি জানানো হয়।

মানববন্ধনে ইশার সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ বলেন, রাস্তায় অদক্ষ ড্রাইভারদের গাড়ি চালানোর ঘৃণ্য প্রতিযোগিতায় বেপরোয়া গাড়িচাপায় প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে, এটা বাংলাদেশের মতো একটা অকার্যকর রাষ্ট্রেই সম্ভব।

তিনি আরও বলেন, সরকার পরিবহন মালিক-শ্রমিক ও ড্রাইভারদের কোনো প্রকার নিয়মের ভেতর আনতে পারছে না। সরকারের অযোগ্যতা ও পুলিশ প্রশাসনের সীমাহীন দুর্নীতির খেসারত দিতে হচ্ছে সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের। মালিক, শ্রমিক ও চালকদের নিয়ন্ত্রণের পরিবর্তে সরকার এদের দিয়ে রাজনৈতিক ফায়দা লুটে নিচ্ছে।

খোদ মন্ত্রী-এমপি ও উচ্চপদস্থ কর্মকর্তারাও সড়কে নিয়মনীতির তোয়াক্কা করেন না।

সড়ক হত্যাকাণ্ডে জড়িত ড্রাইভারদেরকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে মুস্তাকিম বিল্লাহ বলেন, যদি কোনো চালকের অদক্ষতা ও উদাসীনতার কারণে দুর্ঘটনা ঘটে তবে তা সাধারণ মৃত্যু বলে বিবেচিত হবে না বরং এটা স্পষ্ট হত্যাকাণ্ড হিসেবে বিবেচিত হবে।

নিরাপদ সড়কের দাবিতে এ মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রচার ও যোগাযোগ সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, কেন্দ্রীয় আলিয়া মাদ্রাসা সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান, কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ সিরাজুল ইসলাম।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুহাম্মাদ আল আমিন সিদ্দিকীর সভাপতিত্বে ও সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি মুহাম্মাদ মনোয়ার হুসাইন, উত্তরের সভাপতি জহিরুল ইসলাম ইমরান ও পূর্বের সহসভাপতি মুহাম্মাদ আখতারুজ্জামান মাহদীসহ অন্যান্য নগর নেতারা।

মানববন্ধনে বক্তারা নিরাপদ যাতায়াতের জন্য কঠোর নীতিমালা ও পর্যাপ্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নেয়ার দাবি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×