মুসলিম বিশ্বের নেতাদের কঠিন সিদ্ধান্ত নেয়ার আহ্বান চরমোনাই পীরের

  যুগান্তর ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ২২:১২ | অনলাইন সংস্করণ

চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।
চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম। ফাইল ছবি

জুমার নামাজে যাওয়ার পথে বিশ্ববিখ্যাত আলেম পাকিস্তানের মুফতী ত্বকী উসমানীর ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

শনিবার এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হামলার ক্ষত শুকাতে না শুকাতে পাকিস্তানের প্রধান মুফতী আল্লামা ত্বকী উসমানীর ওপর হামলা ও তার দেহরক্ষীসহ দুইজনের শাহাদাত মুসলমানের হৃদয়ে পুনরায় প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে।

নিউজিল্যান্ডের আল নূর মসজিদে হামলায় অর্ধশত মুসলমানের শাহাদাতে বিশ্ব যখন শোকে মুহ্যমান, ঠিক এ মুহূর্তে আরো একটি হামলার ঘটনা কোনোভাবে মেনে নেয়া যায় না।

এমন ঘটনা প্রতিরোধে মুফতি রেজাউল করীম বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে এক হয়ে কঠিন সিদ্ধান্ত গ্রহণের আহ্বান জানান।

প্রসঙ্গত, শুক্রবার দুপুরে দারুল উলুম করাচির ভাইস প্রিন্সিপাল ও পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি মুফতি তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনা ঘটে। তাকি উসমানীকে লক্ষ্য করে চালানো হামলায় তিনি ও তার স্ত্রী প্রাণে বেচেঁ গেলেও ২জন নিহত হয়েছেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভী, প্রধানমন্ত্রী ইমরান খান, বিরোধী নেতা শাহবাজ শরীফ, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিসহ অন্যান্য রাজনৈতিক দল ও সামাজিক ব্যক্তিরা এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×