‘শাহনাজ রহমতুল্লাহর গান জিয়াউর রহমানকে গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল’

  যুগান্তর রিপোর্ট ২৪ মার্চ ২০১৯, ১৩:৫০ | অনলাইন সংস্করণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

প্রখ্যাত সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশবরেণ্য এই সংগীতশিল্পীর গান বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানকে গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল।

ফখরুল বলেন, শাজনাজ রহমতুল্লাহর গাওয়া অসংখ্য অনবদ্য গানের মধ্যে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি জিয়াউর রহমানকে এতটাই উদ্বুদ্ধ করেছিল যে, তিনি গানটিকে বিএনপির দলীয় সংগীত হিসেবে মনোনীত করেন।

রোববার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবার্তায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, শাহনাজ রহমতুল্লাহর কণ্ঠে গাওয়া যুগজয়ী গানগুলো আগামী প্রজন্মকে সমানভাবে অনুপ্রাণিত করবে। তার অকাল মৃত্যু সংগীত ও সংস্কৃতির ভুবনে এক গভীর শূন্যতা সৃষ্টি করল।

দেশবরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর ইহধাম ত্যাগ এক বড় ধরনের ক্ষতি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের গানের জগতে কিংবদন্তিতুল্য একটি নাম শাহনাজ রহমতুল্লাহ। বাংলাদেশে প্রেরণামূলক দেশাত্ববোধক গানের এক অগ্রগণ্য শিল্পীর নাম শাহনাজ রহমতুল্লাহ।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকালে দেশবাসীকে উজ্জীবিত করেছিল শাহনাজ রহমতুল্লাহর দেশপ্রেমের গানগুলো, যা আমাদের সমাজ ও সংস্কৃতিতে এক তাৎপর্যময় মাত্রা যোগ করে।

শোকবার্তায় শাহনাজ রহমতুল্লাহর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

ঘটনাপ্রবাহ : সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×