মানুষের চিকিৎসাসেবা বঞ্চিত করেছিলেন খালেদা জিয়া: তোফায়েল

প্রকাশ : ২৫ মার্চ ২০১৯, ১৮:০৯ | অনলাইন সংস্করণ

  ভোলা প্রতিনিধি

ফাতেমা মেমোরিয়াল হাসপাতাল উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ভোলা-১ আসনের এমপি তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ভোলা-১ আসনের এমপি তোফায়েল আহমেদ বলেছেন, স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। অথচ ২০০১ সালের নির্বাচনে খালেদা জিয়া ক্ষমতায় এসে এগুলো বন্ধ করে দিয়ে স্বাস্থ্য ও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করেন গ্রামের দরিদ্র মানুষজনকে।

সোমবার সকালে ভোলায় কালিবাড়ি রোড এলাকায় ফাতেমা মেমোরিয়াল হাসপাতাল উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন ফাতেমা মোরিয়াল হাসপাতালের চেয়ারম্যান ও সাবেক সিভিল সার্জন ডা. ফরিদ আহমেদ, ভোলার বর্তমান সিভিল সার্জন ডা. রর্থীন্দ্রনাথ মজুমদার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ প্রমুখ।

পরে তোফায়েল আহমেদ ভোলা শহরের সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সদর উপজেলার পশ্চিম ইলিশা ও উত্তর দিঘলদী ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃমূল নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

ওই সমাবেশে তিনি বলেন, আওয়ামী লীগের সব নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে দলকে সংগঠিত রেখে কাজ করতে হবে। সরকারের উন্নয়নকাজের সুফল মানুষ পাচ্ছে কি না তাও প্রচার করতে হবে।

বিকালে ভোলায় খায়েরহাট হাসপাতাল ক্যাম্পাসে ভোলা মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুল ও এর ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তোফায়েল আহমেদ।

এ সময় তিনি বলেন, গ্রামের মানুষদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করাই হচ্ছে বর্তমান শেখ হাসিনার সরকারের সফলতা।

এ সময় সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।