এমন দেশের জন্য যুদ্ধ করিনি: মান্না

  যুগান্তর রিপোর্ট ২৬ মার্চ ২০১৯, ১৪:৪৬ | অনলাইন সংস্করণ

এমন দেশের জন্য যুদ্ধ করিনি: মান্না
মাহমুদুর রহমান মান্না। ছবি: সংগৃহীত

স্বাধীনতার লক্ষ্য থেকে বাংলাদেশ ষোলআনাই পথভ্রষ্ট হয়েছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।তিনি বলেছেন, এমন দেশ আমরা চাইনি।এমন দেশেল জন্য আমরা মুক্তিযুদ্ধ করিনি।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

‌‌‍‌‌'আমাদের চাওয়া ছিল একটি কল্যাণকর রাষ্ট্র, যেখানে মানুষের সব ধরনের অধিকার থাকবে। কথা বলার অধিকার থাকবে, ভোটের অধিকার থাকবে, ভাতের অধিকার থাকবে’-যোগ করেন মান্না।

মুক্তিযুদ্ধের চেতনার ধারে কাছেও নেই আজকের বাংলাদেশ- এমন মন্তব্য করে ডাকসুর সাবেক এ ভিপি বলেন, এ দেশে এখন রাতে ভোট হয়। ব্যাংক ডাকাতি, শেয়ারবাজার লুটসহ রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হচ্ছে। আমরা এমন বাংলাদেশের জন্য ১৯৭১ সালে যুদ্ধ করিনি।

তিনি ক্ষমতাসীনদের প্রতি প্রশ্ন রাখেন- রাতে ভোট দেয়া কি মুক্তিযুদ্ধের চেতনা?

মাহমুদুর রহমান বলেন, যে মুক্তির জন্য আমরা '৭১ সালে লড়াই করেছিলাম, সেই মুক্তি আমরা পাইনি। সত্যিকার অর্থে আমরা মুক্তিযুদ্ধের চেতনার ধারে কাছেও নেই। পুরোপুরি পথভ্রষ্ট হয়েছি। স্বাধীনতার সুফল মানুষ ভোগ করতে পারছে না।

এ সময় মান্নার সঙ্গে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×