চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক বিশ্বাসকে অব্যাহতি

  যুগান্তর রিপোর্ট ০৩ এপ্রিল ২০১৯, ২২:৪০ | অনলাইন সংস্করণ

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক বিশ্বাসকে অব্যাহতি
ফাইল ছবি

চুয়াডাঙ্গা জেলা কমিটির আহ্বায়ক পদসহ দলের সকল পদ থেকে অহিদুল ইসলাম বিশ্বাসকে অব্যাহতি দিয়েছে বিএনপি।

একইসঙ্গে জেলা কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবুকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেয়া হয়েছে।

২০১৪ সালের ২৭ এপ্রিল অহিদুল বিশ্বাসকে আহ্বায়ক করে ৫১ সদস্যের কমিটি ঘোষণা করেছিল কেন্দ্রীয় বিএনপি। ওই কমিটিকে তিন মাসের মধ্যে জেলার সব ইউনিটের কমিটি করে পূর্ণাঙ্গ জেলা কমিটি করতে নির্দেশ দিলেও অন্তর্দ্বন্দ্বের কারণে তা সম্ভব হয়নি।

বিএনপির হাইকমান্ডের নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, দেশের অন্যান্য জেলার কমিটির মত গত মঙ্গলবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে স্কাইপিতে মতবিনিময় ছিল চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক যুগ্মআহ্বায়কসহ প্রথম সারির পাঁচ নেতার সঙ্গে। এই বার্তা দলের পক্ষ থেকে অহিদুল বিশ্বাসকে জানানো হলে জবাবে তিনি বলেছেন, আমি দল করব কিনা তা ভেবে দেখব। গত মঙ্গলবারের সভায় তিনি অনুপস্থিতও থাকেন।

অহিদুল বিশ্বাসের বক্তব্য সংশ্লিষ্ট কয়েক কেন্দ্রীয় নেতা মঙ্গলবার চুয়াডাঙ্গা জেলা বিএনপির মতবিনিময় সভায় তারেক রহমানের সঙ্গে স্কাইপিতে শেয়ার করেন। একইসঙ্গে তাকে গুরুত্বপূর্ণ পদ থেকে অব্যাহতি দিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অনুরোধ জানান। তারেক রহমানও সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে একমত পোষণ করেন।

অহিদুল বিশ্বাসকে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির পদ থেকে অব্যহতি দেয়ার সিদ্ধান্ত দেন। একইসঙ্গে আহ্বায়ক কমিটির পরবর্তী যুগ্মআহ্বায়ক বাবু খানকে দায়িত্ব দেয়ার নির্দেশ দেন।

ঘটনার সত্যতা স্বীকার করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ইতোমধ্যে সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×