দুই বছর পর বিএনপির ৬২ নেতার পদত্যাগপত্র গ্রহণ!

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৯, ২১:৪৬ | অনলাইন সংস্করণ

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির ৬২ নেতার পদত্যাগপত্র গ্রহণ করেছে কেন্দ্রীয় কমিটি। পদত্যাগের আবেদনের দুই বছর পর গত ১ এপ্রিল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির নির্বাহী কমিটি কেন্দ্র থেকে অনুমোদিত হওয়ার কয়েক দিন পরেই ওই কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। আপনাদের পদত্যাগপত্রটি গ্রহণ করে প্রত্যেকজনকে অবহিতকরণপত্র পাঠানো হয়েছে।

সূত্র জানায়, ২০১৭ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটি গঠনের পরেই ৭২ জন নেতারা নবগঠিত জেলা কমিটি বাতিল ও পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন।

বিএনপির মহাসচিব বরাবর লিখিত আবেদনে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু ও সাধারণ সম্পাদক আলহাজ আমিনুল ইসলামসহ কমিটির বেশকিছু নেতার বিরুদ্ধে অভিযোগ এনে পদত্যাগ করেন জেলা কমিটির নেতারা।

পদত্যাগপত্রে ৭২ জনের মধ্যে ১০ জনের স্বাক্ষর না থাকায় তাদের বাদ দিয়ে ৬২ জনের পদত্যাগ গ্রহণ করা হয়। পদত্যাগী নেতারা বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য হারুনুর রশিদের অনুসারী।

পদত্যাগকারীদের মধ্যে রয়েছেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির উপদেষ্টা আলহাজ শামসুল হক, অ্যাডভোকেট নুরুল ইসলাম সেন্টু, আব্দুর রহমান বিশ্বাস, আসাদুল্লাহ, সহসভাপতি আব্দুল লতিব, তসিকুল ইসলাম, আতাউর রহমান, আবুল কালাম সামসুদ্দিন (শরিফ মিয়া), মো. বাইরুল ইসলাম, আসরাফুল আলম রশিদ, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দীন, আমিনুল ইসলাম মতি, কোষাধ্যক্ষ খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাদিউজ্জামান মিয়া, দফতর সম্পাদক অ্যাডভোকেট রবিউল ইসলাম দোলন, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, মহিলাবিষয়ক সম্পাদক প্রভাষক আসমা রেহেনা রোজী, যুববিষয়ক সম্পাদক ফারুক আহমদ, ছাত্রবিষয়ক সম্পাদক সামিরুল ইসলাম পলাশ, শ্রমবিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক দুরুল ইসলাম, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা কাজী আসাদুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণবিষয়ক সম্পাদক  এনামূল হক, শিশুবিষয়ক সম্পাদক নিপু বিশ্বাস, সহআইনবিষয়ক সম্পাদক গোলাম রসুল ডালিম, অ্যাডভোকেট আব্দুর রহমান, সহছাত্রবিষয়ক সম্পাদক মিম ফজলে আজিম, সহধর্মবিষয়ক সম্পাদক আব্দুল কাদের এবং কমিটির ৩৭ সদস্যসহ মোট ৬২ জন।

পদত্যাগী জেলা বিএনপির সহসভাপতি তসিকুল ইসলাম পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করে বলেন, ৬২ জনের পদত্যাগ গ্রহণের পর জেলা কমিটি থাকার কথা নয়।

বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য হারুনুর রশিদও পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন।