রাফি হত্যাকাণ্ডে জড়িত আ’লীগের নেতাকর্মীরা: খন্দকার মোশাররফ

  যুগান্তর রিপোর্ট ১৫ এপ্রিল ২০১৯, ২১:৪২ | অনলাইন সংস্করণ

খন্দকার মোশাররফ
খন্দকার মোশাররফ। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করেছেন, ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত। সেখানে আওয়ামী লীগ নেতার কারণেই এ হত্যাকাণ্ডের পক্ষে সভা-সমাবেশ হয়েছে। অধ্যক্ষ সিরাজ ওলামা লীগ নেতা। আওয়ামী লীগের মন্ত্রীরা এখন বিভিন্ন কথা বলে এ ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। তারা এখন মাদ্রাসা শিক্ষাকে কটাক্ষ করছে। দোষ ব্যক্তির, কোনো নির্দিষ্ট শিক্ষা ব্যবস্থার না।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সোমবার আদর্শ নাগরিক আন্দোলন নামে একটি সংগঠনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার সব আয়োজন সম্পন্ন হয়েছে। ব্যাংকগুলো ধ্বংস করে দেয়া হয়েছে। ১৪টি ব্যাংকের মূলধন এখন তিনজন আওয়ামী নেতার হাতে।

দেশে আইনের শাসন নেই মন্তব্য করে তিনি বলেন, বিচারকরা স্বাধীনভাবে বিচার করতে পারেন না। তারেক রহমানকে খালাস দেয়া বিচারককে দেশ থেকে পালিয়ে যেতে হয়েছিল। বিচার ব্যবস্থাও একজন ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছায় পরিচালিত হচ্ছে। সাক্ষী-প্রমাণ ছাড়াই খালেদা জিয়ার সাজা বাড়িয়েছেন উচ্চ আদালত। এ ধরনের মামলায় জামিন হয়। কিন্তু বিভিন্ন মারপ্যাঁচে ১৩ মাস তিনি অন্যায়ভাবে কারাগারে। দেশে যে আইনের শাসন নেই, এটিই তার উদাহরণ।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বিচার বিভাগের চরম অবনতি হয়েছে। বিচারকরা আইন ভুলে গেছেন। জামিন আটকে রাখা হচ্ছে অন্যায়ভাবে। কারাগারে খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না। তার মূল চিকিৎসা হচ্ছে তাকে জেল থেকে মুক্তি দেয়া। গণতন্ত্র না থাকলে বিচার বিভাগের এই অবনতি ঘটবে। বিচারকদের মনে রাখতে হবে, কখনও না কখনও তাদের জনতার আদালতে হাজির হতে হবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, নুসরাত হত্যার প্রতিবাদ কর্মসূচি পালন করতে দেয়নি কে? আওয়ামী লীগ নেতার কারণেই নুসরাত মারা গেছে। নুসরাতের জন্য চোখ ভিজে যায়। কিন্তু ক্ষমতাসীনরা মানুষের অশ্র“র মূল্য দেয় না। যারা ক্ষমতায় আছে, তারা আগের বিভিন্ন ঘটনা ধামাচাপা দেয়াতেই নুসরাতের মতো ঘটনা ঘটছে। তারা আমাদের সরকার নয়। তারা নির্বাচিত নয়। তাদের মানব না। আলোচনা অনুষ্ঠানের পর প্রেস ক্লাবের সামনে নুসরাত হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘটনাপ্রবাহ : পরীক্ষা কেন্দ্রে ছাত্রীর গায়ে আগুন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×