লুঙ্গি পরে শ্রমিকের বেশে সেতুর ঢালাই কাজে সাতক্ষীরার এমপি

প্রকাশ : ১৯ এপ্রিল ২০১৯, ১৩:২৯ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

শ্রমিকদের সঙ্গে ব্রিজ নির্মাণের কাজ করছেন এমপি জগলুল।ছবি: সংগৃহীত

শ্রমিকের বেশে লুঙ্গি পরে মাথায় গামছা বেঁধে ঢালাই (ইট-সিমেন্ট মিশ্রণ) মাথায় নিয়ে সেতুর নির্মাণকাজে অংশ নিলেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। এ সময় ঘটনাস্থলে এমপিকে এই বেশে দেখে অনেকেই তার মহতি উদ্যোগের প্রশংসা করেছেন। একজন জনপ্রতিনিধির এই বিরল উদ্যোগের দৃশ্য ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দিয়েছেন কেউ কেউ। যেটি ইতিমধ্যে ভাইরাল হয়েছে।   

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের চুনা নদীর ওপর সেতু হচ্ছে। সেই সেতুর ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে বৃহস্পতিবার। সকাল ৯টায় লুঙ্গি পরে মাথায় গামছা বেঁধে শ্রমিকের বেশে সাইটে হাজির এমপি জগলুল। কর্মী-সমর্থক ও শ্রমিকদের আপত্তি সত্ত্বেও নিজের মাথায় তুলে নেন ঢালাই। পায়ে হেঁটে সেই ঢালাই দেন সেতুতে। এভাবে দীর্ঘক্ষণ তাকে শ্রমিকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে দেখা গেছে। 

পরে গণমাধ্যমকর্মীরা ঘিরে ধরলে জগলুল হায়দার বলেন, এলাকার মানুষের যোগাযোগব্যবস্থার উন্নয়নের জন্য তিন কোটি টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করা হচ্ছে। আজ (বৃহস্পতিবার) সেতুর ঢালাই কাজের উদ্বোধন ছিল। 

একজন জনপ্রতিনিধি হয়েও শ্রমিক বেশে কাজ করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি মানবসেবাকে ব্রত হিসেবে বেছে নিয়েছি। আমি জনগণের একজন প্রতিনিধি। ঢালাই কাজের উদ্বোধনকালে শ্রমিকদের উৎসাহিত করতে আমি নিজেই কাজে নেমে পড়ি। যেকোনো সময় যেকোনো প্রয়োজনে আমি মানুষের পাশে আছি, আগামীতেও থাকব। 

স্থানীয়রা জানান, এর আগেও এমপি এসএম জগলুল হায়দারকে শ্রমিকদের সঙ্গে মাটি কাটতে এবং মাথায় পাতি বহন করতে দেখা গেছে। কখনও গরিব-দুঃখীদের মুখে খাবার তুলে দিতেও তাকে দেখা গেছে। এসব কারণে এলাকায় তিনি ব্যাপক জনপ্রিয়।