শ্রীলংকায় হামলার প্রতিবাদে ঢাবিতে ইশার মানববন্ধন

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর ডেস্ক

ছবি: সংগৃহীত

শ্রীলংকায় ইস্টার সানডেতে গির্জা ও হোটেলে ভয়াবহ সিরিজ বিস্ফোরণের প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন করেছে চরমোনাই পীরের ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সংগঠনটির ঢাবি শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শাখা সভাপতি শফিকুল ইসলাম বলেন শ্রীলঙ্কার গির্জায় হামলা মানবতা ও মনুষ্যত্ব বিরুদ্ধ। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এ ধরনের হিংসাত্মক ও নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। তিনি অতি দ্রুত দোষীদের বিচারের দাবি করেন।

ঢাবি শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, আমরা চাই একটি মানবিক পৃথিবী। যেখানে সবাই সবাইকে ভালোবাসবে, একসঙ্গে বসবাস করবে। তিনি আরও বলেন এ ধরনের ষড়যন্ত্র পৃথিবীর যেখানেই হোক না কেন, মনুষ্যত্বের দাবিদার প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে।

এ সময় আরো বক্তব্য দেন ঢাবি শাখার সহসভাপতি হাসান বিন মুমিন, সাংগঠনিক সম্পাদক জালালুদ্দিন মুহাম্মদ খালিদ, প্রশিক্ষণ সম্পাদক ইমামুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আল-আমিন, দফতর সম্পাদক খায়রুল আহসান, সদস্য রাশেদুল ইসলামসহ অন্যান্য নেতারা।