‘বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই শ্রীলংকার হামলা’

  যুগান্তর ডেস্ক ২৫ এপ্রিল ২০১৯, ১৯:৫৬ | অনলাইন সংস্করণ

ঢাবির টিএসসি চত্বরে ইশার বিক্ষোভ মিছিল
ঢাবির টিএসসি চত্বরে ইশার বিক্ষোভ মিছিল। ছবি: সংগৃহীত

ইস্টার সানডের প্রার্থনার সময় শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঢাবির টিএসসি চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চরমোনাই পীরের ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহের সঞ্চালনায় বিক্ষোভপূর্ব সমাবেশে কেন্দ্রীয় সহসভাপতি এম.হাছিবুল ইসলাম বলেন, ইস্টার সানডেতে শ্রীলংকার গির্জা ও হোটেলে সিরিজ বোমায় নিহতের সংখ্যা বেড়ে ৪০০ এর কাছাকাছি পৌঁছেছে। আহতের সংখ্যা পাঁচ শতাধিক। এ ঘটনাটি শ্রীলংকাসহ বিশ্ববাসীকে থমকে দিয়েছে।

আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা এই ঘটনায় জড়িতদের সুষ্ঠু তদন্তপূর্বক কঠোর শাস্তির আওতায় নিয়ে আসার দাবি করছি।

একটি মহল এই ঘটনার দায় সম্পূর্ণ মুসলমানদের কাঁধে চাপিয়ে দিতে চায়, তাদের উদ্দেশ করে তিনি বলেন- ইসলাম কখনো এ ধরনের ঘটনা সমর্থন করে না। বরং এটি পরিকল্পিত একটি চক্রের ষড়যন্ত্রের অংশ বিশেষ। যা বিশ্বব্যাপী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের গভীর ষড়যন্ত্র।

তিনি আরও বলেন, যে কোনো ইস্যুতেই ইসলামবিরোধী ঘৃণ্য রাজনীতি থেকে বিরত থাকুন। প্রকৃত সত্য উদঘাটনের চেষ্ট করুন। আইএস এর দায় স্বীকার করাকে আমরা মুসলমানদের সম্পৃক্ততা হিসেবে ধারণা করছি না।

সমাবেশ শেষে টিএসসি চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহীদ মিনারে এসে শেষ হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম আব্দুজ্জাহের আরেফী, প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহা. আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, প্রচার ও যোগাযোগ সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, প্রকাশনা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, কলেজ সম্পাদক এম এম শোয়াইব, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহমুদ বাঙ্গালী, ঢাবি সভাপতি শফিকুল ইসলামসহ ঢাকা মহানগর নেতারা।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×