জাহিদুরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: মির্জা ফখরুল

  যুগান্তর রিপোর্ট ২৬ এপ্রিল ২০১৯, ১১:২০ | অনলাইন সংস্করণ

জাহিদুরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: মির্জা ফখরুল
সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সদ্য শপথ নেয়া ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়ে গর্হিত কাজ করেছেন জাহিদুর রহমান। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

মহিলা দলের নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে শুক্রবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি থেকে নির্বাচিত জনপ্রতিনিধিদের ওপর শপথ নেয়ার বিষয়ে সরকারের চাপ আছে। তার পরও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ শৃঙ্খলাভঙ্গ। যারাই এটি করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির প্রতীকে নির্বাচন করে জয়ী হয়েছেন জাহিদুর। বিএনপি ভোটারবিহীন নির্বাচনে গঠিত একাদশ সংসদে যোগ না দেয়ার বিষয়ে অনড় অবস্থানে। জাহিদুর দলীয় সিদ্ধান্ত না মেনে শপথ নিয়েছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি আগেও বলেছে ৩০ ডিসেম্বর কোনো ভোট হয়নি। ভোট আগের রাতেই হয়ে গেছে। এই প্রহসনের নির্বাচন বিএনপি প্রত্যাখ্যান করেছে। সুতরাং বিএনপির নির্বাচিতদের শপথ নেয়ার প্রশ্নই ওঠে না।

এর আগে বৃহস্পতিবার এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছিলেন- নেত্রীকে কারাগারে রেখে যারা দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেন, তারা জাতীয়তাবাদী আদর্শের নয়। তার বিচার জনগণই করবে।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত, দলের আদর্শ এবং খালেদা জিয়াকে জেলে রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে বা ভবিষ্যতে নেয়, তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখে না। তারা গণদুশমন। জনতা ঠিকই সময়মতো তার বিচার করবে।

গয়েশ্বর বলেন, আমাদের দলীয় সিদ্ধান্ত যে আমরা পার্লামেন্টে যাব না। দলের সিদ্ধান্ত যিনি অমান্য করবেন, তিনি দলের লোক হিসেবে বিবেচিত হবেন না।

এ সময় দল থেকে জাহিদুর রহমানকে বহিষ্কার করা হতে পারে বলেও ইঙ্গিত দেন গয়েশ্বর চন্দ্র রায়।

প্রসঙ্গত বৃহস্পতিবার দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমান জাহিদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনে তিনি নির্বাচিত হন। রংপুর বিভাগের মধ্যে জাহিদুর রহমানই একমাত্র বিএনপির প্রার্থী, যিনি জয়ী হতে পেরেছেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×