জাহিদ দলে থাকবে কিনা এ নিয়ে বিএনপির জরুরি বৈঠক রাতে

  যুগান্তর রিপোর্ট ২৭ এপ্রিল ২০১৯, ০৮:১৪ | অনলাইন সংস্করণ

জাহিদ দলে থাকবে কিনা এ নিয়ে বিএনপির জরুরি বৈঠক রাতে
ফাইল ছবি

ঠাকুরগাঁও-৩ (রানীশংকৈল) আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত জাহিদুর রহমান এমপি হিসেবে শপথ গ্রহণের পর সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক ডেকেছে বিএনপি।

শনিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, বৈঠকে দলের পরবর্তী করণীয় ঠিক করা হবে। বিশেষ করে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নেয়ায় ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত জাহিদুর রহমানের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হবে।

একই সঙ্গে জাহিদের বিষয়ে স্পিকার অথবা নির্বাচন কমিশনের কাছে বিএনপির পক্ষ থেকে কোনো চিঠি দেয়া হবে কিনা- তাও এই সভা থেকে সিদ্ধান্ত নেয়া হবে।

বিএনপি নীতিনির্ধারকদের ধারণা, আগামী দু-একদিনের মধ্যে বিএনপি দলীয় আরও কয়েকজন প্রার্থী এমপি হিসেবে শপথ নিতে পারেন। তাই বৈঠকে থেকে নীতিনির্ধারকরা নির্বাচিতদের সঙ্গে আবারও কথা বলতে পারেন।

নির্বাচিতদের তরফে নেতিবাচক মনোভাব পাওয়া গেলে তাদের ব্যাপারেও নীতিগত সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যাপারেও আলোচনা হবে।

জানা গেছে, আজ বৈঠকে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নেয়ায় ঠাকুরগাঁও-৩ থেকে নির্বাচিত জাহিদুর রহমানের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত আসতে পারে। একই সঙ্গে জাহিদের বিষয়ে স্পিকার অথবা নির্বাচন কমিশনের কাছে চিঠি দেয়া হবে কি না, তাও সিদ্ধান্ত নেয়া হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত বিএনপির, তা বহাল আছে। এ বিষয়ে আর কোনো দ্বিমত থাকার কথা নয়। দলের সিদ্ধান্ত যারা ভাঙবেন, তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে। বিএনপির নির্বাচিতরা যেন শপথ নেন, সে জন্য সরকারের চাপ আছে বলেও জানান বিএনপির মহাসচিব।

শুক্রবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জাহিদুর রহমান শপথ নিয়েছেন দলের সিদ্ধান্ত ভঙ্গ করে। এটা তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন, অন্যায়, অপরাধ করেছেন। এ জন্য তার বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে। যেটাকে আমরা বলি সাংগঠনিক ব্যবস্থা, সেটা অবশ্যই নেয়া হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×