‘খালেদা জিয়ার জনপ্রিয়তা তিন গুণ বৃদ্ধি পেয়েছে’

  যুগান্তর রিপোর্ট ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫২ | অনলাইন সংস্করণ

আইনজীবী

‘সরকার’ তাদের ফরমায়েশি মোতাবেক রায় দেয়ার জন্য দেশের বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করছে মন্তব্য করে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, ‘এজন্য তারা (সরকার) খালেদা জিয়ার জাজমেন্ট দিতে টালবাহানা দেখাচ্ছে।

তিনি বলেন, আপিলে যাওয়ার জন্য তারা (সরকার) জাজমেন্ট দিচ্ছে না। বরং অন্য জায়গা থেকে মামলা এনে তাকে (খালেদা জিয়া) শ্যোন অ্যারেস্ট (গ্রেফতার) দেখাচ্ছে। এসব মামলার পরও খালেদা জিয়ার জনপ্রিয়তা তিন গুণ বৃদ্ধি পেয়েছে।

মঙ্গলবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে অবস্থান কর্মসূচিতে তিনি এসব মন্তব্য করেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি আরও বলেন, সকালে পত্রিকা খুলে দেখলাম দেশের ব্যাংকগুলোতে তারল্য (অর্থ) সংকট দেখা দিয়েছে। দেশে অন্যায়ভাবে লুটপাট চলছে। দেশের সব টাকা বিদেশে পাচার করা হচ্ছে। একদিকে এভাবে যখন লুটপাট চলছে ঠিক সেই মুহূর্তে খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। এসব কারণে দেশ একটি খারাপ অবস্থার মধ্যে রয়েছে বলে অভিযোগ করেন তিনি।

উপস্থিত বিএনপিপন্থী আইনজীবীদের উদ্দেশে তিনি বলেন, আমরা আন্দোলন ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাকে (খালেদা জিয়া) বের করে আনব। তাকে বের করে না আনা পর্যন্ত আমাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনের সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপি-সমর্থিত আইনজীবীরা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে বুধবার দুপুরে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে প্রতীকী অনশনের ঘোষণা দেয়া হয়। পরে সুপ্রিমকোর্ট অঙ্গনে বিক্ষোভ মিছিল বের করেন তারা।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.