মির্জা ফখরুল বিএনপির অতিকৌশলের বলি: হাছান মাহমুদ

  যুগান্তর রিপোর্ট ০৩ মে ২০১৯, ১৬:০৭ | অনলাইন সংস্করণ

মির্জা ফখরুল বিএনপির অতিকৌশলের বলি: হাছান মাহমুদ
ফাইল ছবি

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ না নেয়ার বিষয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির অতিকৌশলের বলি হয়েছেন দলটির মহাসচিব।

রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপির ৫ জনপ্রতিনিধি শপথ নিয়েছেন। আর দলটির অতিকৌশলের বলি হয়ে গেছেন মির্জা ফখরুল ইসলাম। তিনি নির্বাচিত হয়েও শপথ নিতে পারেননি।

পদ্মা সেতু ও কর্ণফুলী টানেলের প্রয়োজন নেই মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি দেশের উন্নয়ন চায় না, অগ্রগতি চায় না-এ কথা আমরা দীর্ঘদিন ধরে বলে আসছি। মির্জা ফখরুলের বক্তব্যে বিষয়টি আবারও প্রমাণ করেছে।

পদ্মা সেতু ও কর্ণফুলী টানেল দেশের জন্য জরুরি উল্লেখ করে তিনি বলেন, এ দুটি প্রকল্প হচ্ছে জাতির গর্বের প্রকল্প। বিভিন্ন সমীক্ষায় দেখা গেছে-এ দুটি প্রকল্প বাস্তবায়ন হলে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে। কর্ণফুলী টানেল হলো এশিয়ার সর্বপ্রথম টানেল। এটি এখনও ভারতে নেই, পাকিস্তানেও নেই।

প্রধানমন্ত্রীর লন্ডন সফর নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যের সমালোচনাও করেন হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপির অভ্যাস সবসময় অপরাজনীতি করা। তারা ঘূর্ণিঝড় নিয়েও নোংরা রাজনীতি করছে।

বিএনপিকে বক্তব্য না দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্যোগ নিয়ে বিএনপি লোক দেখানো বিবৃতির মধ্যে সীমাবদ্ধ আছে। বিবৃতির মধ্যে সীমাবদ্ধ না থেকে দুর্যোগ মোকাবেলায় মানুষের পাশে এসে দাঁড়ান।

প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচনের ফল বর্জন করা বিএনপি সংসদে যোগ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বহু নাটকীয়তার পর দুই দফায় বিএনপির পাঁচ সংসদ সদস্য শপথ নিয়েছেন।এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা হচ্ছে। খালেদা জিয়ার মুক্তির শর্তে বিএনপির এমপিরা সংসদে যোগ দিয়েছেন বলে গুঞ্জন চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×