জাতীয় পার্টির মহাসচিব বদল নিয়ে খবর ভিত্তিহীন: জিএম কাদের

  যুগান্তর রিপোর্ট ০৫ মে ২০১৯, ১৪:২৯ | অনলাইন সংস্করণ

জিএম কাদের
জিএম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির মহাসচিব পদে পরিবর্তনের যে খবর প্রকাশিত হয়েছে, সেটি ভিত্তিহীন ও ফরমায়েশি বলে মন্তব্য করেছেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি।

নতুন দায়িত্ব পাওয়ার পর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

পার্টির মহাসচিব পদে পরিবর্তন আসছে বলে সংবাদ প্রকাশ হয়েছে, বিষয়টি নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে আপনি কীভাবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, এটির কোনো ভিত্তি নেই। এই কথাটি যারা প্রচার করেছেন, এটি কিছুটা ফরমায়েশি লেখা বলে আমার মনে হয়। এটি কিছু ব্যক্তিবিশেষ এবং গোষ্ঠীবিশেষ কোনো উদ্দেশ্য নিয়ে লিখেছেন বলে আমার ধারণা।

আপনাকে যদি পরবর্তী চেয়ারম্যান হিসেবে দলের কোনো নেতা মেনে না নেন, সে ক্ষেত্রে কী হতে পারে-এমন প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সে ক্ষেত্রে আমাদের পার্টির নিয়মনীতি ও বিধান অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। পার্টির শৃঙ্খলা রক্ষার জন্য যা করার দরকার তাই করা হবে।

এর আগেও আপনাকে দায়িত্ব দেয়া হয়েছিল। আবার সেই সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। আবারও আপনাকে দায়িত্ব দেয়া হলো, এ ধরনের সিদ্ধান্তহীনতা কেন? এখানে কি আস্থাহীনতার কোনো বিষয় রয়েছে- এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, এটি দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ভালো বলতে পারবেন। তবে উনি (এরশাদ) এখন যেটি করেছেন, সেটি মোটামুটি ফুল প্রুফ। উনি নিজে একটি পত্রে স্বাক্ষর করেছেন এবং সেটিকে আবার প্রেসের সামনে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন। কোনো ধরনের দ্বিধাদ্বন্দ্ব যাতে না থাকে তার জন্য যা করার দরকার তা উনি করার চেষ্টা করেছেন। এ বিষয়টিতে আমি মনে করি আর প্রশ্ন তোলার সুযোগ কম।

আপনি আজকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন। অথচ আপনার সঙ্গে জ্যেষ্ঠ নেতারা নেই। এটি আপনার নতুন পথচলায় কোনো অস্বস্তির বিষয় কিনা-এমন প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, না না। এটি একটি পার্টি অফিস। এখানে যে কটা চেম্বার আছে, সে কয়জনই লোক আছে। এ ছাড়া প্রেসিডিয়াম সদস্য ও সম্পাদকমণ্ডলীদের সভা-সমিতির জন্য ডাকলে তবেই তারা আসবেন। এটি পার্টি অফিস, তারা তো সবসময়ই এখানে আসতে পারেন না।

জাতীয় পার্টিতে অস্থিরতা চলছে বলে গণমাধ্যমে খবর ছাপা হয়েছে। আপনি কি মনে করেন জাতীয় পার্টিতে অস্থিরতা রয়েছে- এ জবাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, অস্থিরতা যারা বলছেন, তাদের আমি একেবারেই নাকচ করে দেব না। তবে অস্থিরতা একটি জীবিত মানুষের স্বাভাবিক অভ্যাস।

তাই অস্থিরতা সবসময়ই থাকবে, সব দলেরই থাকবে। এটি একটি অস্বাভাবিক ব্যাপার বলে আমি মনে করি না। এ ছাড়া জাতীয় পার্টি অস্বাভাবিক পর্যায়ে গেছে বলে আমি মনে করি না।

এর আগে শনিবার রাতে ছোট ভাই জিএম কাদেরকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার রাত ১১টার দিকে ঢাকার বারিধারায় নিজের বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×