খালেদা জিয়াকে এক মামলায় গ্রেফতার দেখানোর আবেদন

  যুগান্তর রিপোর্ট ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪৩ | অনলাইন সংস্করণ

খালেদা জিয়া
ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার (শোন অ্যারেস্ট) দেখানোর আবেদন করেছেন এক মানহানি মামলার বাদী।

বুধবার ঢাকা মহানগর হাকিম নূর নবীর আদালতে এ আবেদন করা হয়।

বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমানিত’ এবং মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে এ মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

গ্রেফতার আবেদনে তিনি বলেন, এ মামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তিনি অন্য মামলায় কারাগারে আছেন। তাই তাকে এ মামলায় শোন অ্যারেস্ট দেখানো হোক।

মানহানির এ মামলায় গত বছরের ১২ অক্টোবর খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর হাকিম নূর নবী।

ওই পরোয়ানা তামিল করার বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ১২ নভেম্বর দিন ধার্য করেছিলেন আদালত।

নির্ধারিত দিনে পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ১৪ জানুয়ারি দিন ধার্য করেন আদালত। ওই দিনও প্রতিবেদন জমা না দেয়ায় আজ দিন ধার্য করেছিলেন আদালত।

আজ মামলার বাদী এবি সিদ্দিকী কারাবন্দি খালেদা জিয়াকে গ্রেফতারের আবেদন জানান। তবে শুনানি শেষে আদালত আদেশ পরে দেবেন বলে জানান।

২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মানহানির মামলা করেন এবি সিদ্দিকী।

মামলার অভিযোগে বলা হয়, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে নির্বাচিত হয়ে সরকারের দায়িত্ব গ্রহণ করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি রাজাকার-আলবদর নেতাকর্মীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি-গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দেন।

আদালত অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ওসি নির্দেশ দেন।

গত বছরের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার পরিদর্শক মশিউর রহমান (তদন্ত) অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদন দাখিল করেন।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×