আওয়ামী উন্নয়নের জিকিরে জনমনকে বিভ্রান্ত করা যায়নি: রিজভী

  যুগান্তর রিপোর্ট ১২ মে ২০১৯, ১৩:৩৭ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: যুগান্তর

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, মানুষের চোখের পানিতে বাংলাদেশের মাটি কর্দমাক্ত, সেই কাদামাটিতে শেখ হাসিনার উন্নয়নের রথ আটকে গেছে। আওয়ামী উন্নয়নের জিকিরে জনমনকে বিভ্রান্ত করা যায়নি। কারণ আওয়ামী উন্নয়নের আড়ালে যে রক্তোৎসব চলছে তাতে সাধারণ মানুষ আতঙ্কিত।

রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটকে রেখে জামিনে বাধা দেয়া হচ্ছে এমন অভিযোগ করে রিজভী বলেন, মিথ্যা মামলায় দীর্ঘদিন কারাগারে আটক থাকার পর সব মামলায় জামিন লাভের পরও জেলগেট থেকে বেরোনোর সময় আবারও নতুন মামলা দিয়ে গ্রেফতার আওয়ামী লীগের এক মহা আবিষ্কার।

তিনি বলেন, বিএনপিসহ বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে নতুন নতুন মামলা দিয়ে পুনঃগ্রেফতার বর্তমান আওয়ামী নাৎসীবাদী সরকারের বিরোধী দল দমনের আরেকটি পৈশাচিক দৃষ্টান্ত। এটি একটি চরম বেআইনি পন্থা। এই পন্থা অবলম্বন করা হয় শুধুমাত্র বিরোধী দলকে পর্যুদস্ত করার জন্য।

এটি প্রধানমন্ত্রীর সৃষ্ট সর্বব্যাপী ঘৃণা ও বিভাজনের নগ্ন বহিঃপ্রকাশ। সব মামলা থেকে জামিন লাভের পর রাজনৈতিক বন্দিকে মুক্তি না দিয়ে পুনরায় মিথ্যা মামলা দিয়ে জেলগেট থেকে আটক অবশ্যই একটি অপরাধ। বর্তমানে বাংলাদেশের কারাগারগুলো আওয়ামী দুঃশাসন ও জুলুমের পীঠস্থান।

রিজভী বলেন, ছাত্রদলের সাবেক সভাপতি, যুবদলের বর্তমান সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে গত বছর গ্রেফতারের পর তাকে বেশ কিছু সময় গুম করে রাখা হয়। গ্রেফতারের পর গুরুতর অসুস্থ হওয়ার পরও অসংখ্যবার রিমান্ডে নেয়া হয়। এক কারাগার থেকে অন্য কারাগারে স্থানান্তরের মাধ্যমে দৈহিক ও মানসিক নির্যাতন অব্যাহত রাখা হয়। যেমনভাবে করা হচ্ছে দলের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলকে। টুকুর ওপর এই নির্যাতন চালানো হয় চরম হয়রানি এবং শরীর ও মনকে সম্পূর্ণভাবে বিপর্যস্ত করার জন্য। সুলতান সালাউদ্দিন টুকুর স্ত্রী ছোট শিশুদের নিয়ে অসহায় হয়ে পড়েছেন।

তিনি বলেন, উচ্চ আদালত কর্তৃক পুনরায় গ্রেফতার ও হয়রানি না করার নির্দেশ থাকা সত্ত্বেও নতুন করে দুটি মামলা দেয়া আইনের সুস্পষ্ট লঙ্ঘন। সব মামলায় জামিন পাওয়ার পরেও ঈদের প্রাক্কালে পুনরায় নতুন করে মামলা দেয়াতে পরিবারের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

রিজভী বলেন, বাংলাদেশের জেলখানাগুলো অসুস্থ জীবন ও অকাল মৃত্যুর সহাবস্থান। আমি গুরুতর অসুস্থ সুলতান সালাউদ্দিন টুকুর মিথ্যা মামলা প্রত্যাহার করে এই মুহূর্তে নিঃশর্ত মুক্তি চাই।

তিনি বলেন, জনগণের সব অধিকার কেড়ে নেয়া রাজনৈতিক দল হচ্ছে আওয়ামী লীগ। এটি এখন মাফিয়াদের দলে পরিণত হয়েছে। গুম-খুন-অপহরণই হচ্ছে এদের বাণিজ্য। কারণ এরা সুষ্ঠু নির্বাচন ও চিরন্তন গণতন্ত্রের ধারণা নিজেদের মতো জনগণের মন থেকেও মুছে দিতে চায়। আর এজন্য নির্বাচনের দিনের আগের রাতের ভোটকে প্রতিষ্ঠিত করতে চায়।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, শহিদুল ইসলাম বাবুল, যুবদলের কেন্দ্রীয় নেতা মোরতাজুল করিম বাদরু, নুরুল ইসলাম নয়ন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×