মাহী বি. চৌধুরীর অফিসে চুরি!

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরী। ফাইল ছবি

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাহী বি. চৌধুরীর মধ্য বাড্ডার রাজনৈতিক কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। 

এ সময় অফিস থেকে রাজনৈতিক গবেষণার বিভিন্ন দলিলপত্রসহ কম্পিউটারের হার্ডডিক্স, অন্যান্য যন্ত্রাংশ ও সিসিটিভি ক্যামেরার প্যানেলের হার্ডডিক্সও নিয়ে যায় বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম জানান, মাহী বি. চৌধুরীর মধ্য বাড্ডার রাজনৈতিক কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। এতে গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে। 

তিনি বলেন, এ বিষয়ে বিকল্পধারার দফতর সম্পাদক ও গবেষণা সমন্বয়ক ওয়াসিমুল ইসলাম সোমবার বাড্ডা থানায় চুরির ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ১২ মে বিকাল ৫টা থেকে ১৩ মে সকাল ১০টার মধ্যে রাজধানীর মধ্য বাড্ডার ট্রপিক্যাল মোল্লা টাওয়ারের ১৫ তলায় সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরীর অফিসে এ চুরির ঘটনা ঘটে। 

অভিযোগে ওয়াসিম আরও জানান, মাহী বি. চৌধুরীর অফিসের মূল দরজার তালা ভেঙে কে বা কারা গবেষণা সমন্বয়ক ওয়াসিমুল ইসলামের ব্যবহৃত কম্পিউটারের মাদার বোর্ড, প্রসেসর, হার্ডডিক্স, র‌্যাম ইত্যাদি যন্ত্রাংশ এবং মাহী বি চৌধুরীর কক্ষ থেকে সিসিটিভি ক্যামেরার কন্ট্রোল প্যানেল ডিভিআর মেসিনের হার্ডডিক্স খুলে নিয়ে যায়।

তিনি জানান, তার (ওয়াসিমুল ইসলাম) ব্যবহৃত কম্পিউটারের হার্ডডিক্সে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাজনৈতিক গবেষণার দলিলপত্র সংরক্ষিত ছিল বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

ওয়াসিমুল ইসলাম বলেন, ওই কক্ষের প্রতিটি লকার ভাঙা হয়েছে। তবে লকারগুলোতে কাগজপত্র ছাড়া আর কিছুই ছিল না। অফিসের আর কোনো জিনিস চুরি হয়নি।