সরকারি পাটকল কেন অলাভজনক?

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০১৯, ২০:৫৫ | অনলাইন সংস্করণ

বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশ
বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশ। ছবি-যুগান্তর

বাসদ নেতৃবৃন্দ প্রশ্ন করে সরকারের কাছে জানতে চেয়েছেন সরকারি পাটকল কেন অলাভজনক তার কোনো সঠিক রিপোর্ট আজ পর্যন্ত প্রকাশ করা হয় না। কিন্তু ঢালাওভাবে শ্রমিকদের উপর দায় চাপিয়ে আদমজীসহ বেশির ভাগ পাটকল বন্ধ করা হয়েছে। যেগুলো বর্তমানে চালু আছে সেগুলোকেও বেসরকারি খাতে মুষ্টিমেয় মুনাফালোভী গোষ্ঠীর হাতে ছেড়ে দেওয়ার চক্রান্তের অংশ হিসেবেই শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়ন করা হচ্ছে না এবং বকেয়া বেতন দেয়া হচ্ছে না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাসদ ঢাকা মহানগর শাখার উদ্যোগে অনুষ্ঠিত এক সমাবেশে নেতৃবৃন্দ একথা বলেন।

রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ, মজুরি কমিশন বাস্তবায়নসহ পাটকল শ্রমিকদের ৯ দফা দাবিতে ধর্মঘটের সমর্থনে এবং শ্রমিকদের ন্যায় সংগত দাবি মেনে নেওয়ার দাবিতে মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ ঢাকা মহানগর শাখার আহ্বায়ক বজলুর রশীদ ফিরোজ। সমাবেশে বক্তব্য রখেন- বাসদ নগর শাখার সদস্য সচিব জুলফিকার আলী, সদস্য খালেকুজ্জামান লিপন, আহসান হাবিব বুলবুল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রাজ্জাক, সহসম্পাদক ইমাম হোসেন খোকন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×