কৃষকের ক্ষতিপূরণের ব্যবস্থা না নিলে দেশব্যাপী আন্দোলনের হুশিয়ারি

  যুগান্তর ডেস্ক ২০ মে ২০১৯, ১৬:৪৩ | অনলাইন সংস্করণ

‘দেশ বাঁচাতে কৃষক বাঁচাও’ স্লোগান নিয়ে ইসলামী কৃষক-মজুর আন্দোলনের মানববন্ধন
ইসলামী কৃষক-মজুর আন্দোলনের মানববন্ধন। ছবি: সংগৃহীত

ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আশরাফ আলী আকন কৃষকের বর্তমান সংকটকে জাতীয় বিপর্যয় আখ্যায়িত করে এর থেকে দ্রুত উত্তরণে সরকারকে কার্যকরী পদক্ষেপ ঘোষণা করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, কৃষকের বর্তমান সংকট উত্তরণে কৃষিমন্ত্রী যেভাবে একের পর এক বাস্তবতা বিবর্জিত কথা বলে যাচ্ছেন তা দেশের একজন নাগরিক হিসেবে আমাদের জন্য দুর্ভাগ্যজনক। কৃষিমন্ত্রীর কাছে দেশের ক্ষতিগ্রস্ত কৃষকরা সমস্যার সমাধান আশা করেছিল, কিন্তু কৃষকসহ দেশের জনগণের সে প্রত্যাশা পূরণে কৃষিমন্ত্রী সম্পূর্ণভাবে ব্যর্থ হয়ে দায়িত্বে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন।

কৃষককে ক্ষতির হাত থেকে রক্ষায় ‘দেশ বাঁচাতে কৃষক বাঁচাও’ স্লোগান নিয়ে ইসলামী কৃষক-মজুর আন্দোলনের উদ্যোগে সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবিরের পরিচালনায় সভাপতি ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল মো. জাহাঙ্গীর আলম, জাতীয় মেস সংঘের সভাপতি সাংবাদিক আয়াতুল্লাহ আক্তার ও ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগরের সেক্রেটারি হাফেজ শাহাদাৎ হোসেন।

আশরাফ আলী আকন বর্তমানে সংকটাপন্ন কৃষককে আরও ব্যাপক ক্ষতির হাত থেকে রক্ষায় বর্তমান পরিস্থিতিকে কৃষকের জন্য দুর্যোগ ঘোষণা করে দেশপ্রেমিক দক্ষ সেনাবাহিনীর মাধ্যমে ক্ষতিগ্রস্ত প্রকৃত কৃষকদের তালিকা করে কাঠাপ্রতি ১৫০০ টাকা ভর্তুকি প্রদান করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

তিনি বলেন, সরকার কৃষকদের সমস্যা সমাধানে ব্যবস্থা না নিলে দেশের ক্ষতিগ্রস্ত কৃষকরা দাবি আদায়ে মাঠে নামতে বাধ্য হলে তাদের সঙ্গে পীর চরমোনাইর নেতৃত্বে ইসলামী আন্দোলন বাংলাদেশ থাকবে। এ সময় তিনি কৃষকের ক্ষতিপূরণে ব্যবস্থা না নিলে দেশব্যাপী আন্দোলনের হুশিয়ারি দেন।

ঘটনাপ্রবাহ : ধানের ন্যায্য মূল্য দাবিতে আন্দোলন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×