খালেদা জিয়ার রায়ের কপির বিষয়ে প্রধান বিচারপতিকে ব্যবস্থা নেয়ার দাবি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

গত আট দিনেও খালেদা জিয়ার মামলার রায়ের কপি না পাওয়ায়  প্রধান বিচারপতিকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন সুপ্রিমকোর্টে আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বেআইনি ও অন্যায়ভাবে সাজা দেয়ার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।
 
বৃহস্পতিবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন তৈমূর আলম খন্দকার, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বদরুদ্দোজা বাদল, উম্মে কুলসুম রেখা, শামীমা সুলতানা দিপ্তী, মতিলাল ব্যাপারী ও  মির্জা আল মাহমুদ প্রমুখ।

সমাবেশে মাহবুব উদ্দিন খোকন বলেন, গত আট দিনেও আমরা খালেদা জিয়ার মামলার রায়ের কপি পায়নি। এ বিষয়ে আমরা প্রধান বিচারপতিকে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি। খালেদা জিয়াকে মুক্তি না দেয়া পর্যন্ত আইনজীবীরা মাঠে থাকবে।

মানববন্ধন শেষে আগামী ১৮ থেকে ২০ ফেব্রুয়ারি তিন দিন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিমকোর্টসহ দেশের সব জেলা বারে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিক্ষোভ ও প্রতিবাদ সভার নতুন কর্মসূচি ঘোষণা করা হয়।
    
সরকারের উদ্দেশ্যে মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, দুর্নীতির মিথ্যা অভিযোগে খালেদা জিয়াকে 'আপনারা' জেলে পাঠিয়েছেন। তাকে জেলে দিয়ে মনে করছেন 'আপনারা' আনন্দিত। তিনি বলেন, আপনারা পালাবার পথ খুঁজে পাবেন না। আমরা খালেদা জিয়াকে মুক্ত করব। জাতীয়তাবাদী শক্তিকে আবার ক্ষমতায় ফিরিয়ে আনব।