টাকা পাচারকারীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না?

  যুগান্তর রিপোর্ট ২৭ মে ২০১৯, ২১:৩৬ | অনলাইন সংস্করণ

টাকা পাচারকারীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না?
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, টাকা পাচারকারীরা দেশের শত্রু। যারা টাকা পাচার করে তারা রাষ্ট্রীয় ক্ষমতার সঙ্গে সম্পৃক্ত। তা না হলে এদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা ঠিকই নেয়া হতো। টাকা পাচারকারীদের বিরুদ্ধে এখন পর্যন্ত সরকার কার্যকর কোনো উদ্যোগ নেয়নি।

তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, কেন টাকা পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না? টাকা পাচারকারীরা কি দেশপ্রেমিক যে ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে না?

সোমবার রাজধানীর আরামবাগে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর গণফোরাম আয়োজিত কর্মীসভা ও ইফতার অনুষ্ঠানে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কথায় কথায় উন্নয়নের ফিরিস্তি তোলা হচ্ছে। অথচ কৃষক তার ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। পাচ্ছে না গার্মেন্টস শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি। অথচ দেশের টাকা বাইরে পাচার করে দেয়া হচ্ছে। উন্নয়নের নামে টাকা পাচার করাকে উন্নয়ন বলা যায় না।

ড. কামাল বলেন, টাকা পাচারকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনগণকে ঐকবদ্ধ হতে হবে। সংঘবদ্ধ হয়ে প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে হবে কারা টাকা পাচার করছে।

একজন নাগরিক হিসেবে সরকারের কাছে এ ব্যাপারে ব্যাখ্যা দাবি করে ড. কামাল বলেন, আমি চাই সমাজের এসব বিষয় নিয়ে আলোচনার ঝড় উঠুক।

তিনি বলেন, আসুন সবাই মিলে কথা বলি। যারা জনগণের টাকা পাচার করে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

সভায় আরও বক্তব্য রাখেন গণফোরামের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, খান সিদ্দিকুর রহমান, শফির রহমান বাচ্চু, লতিফুল বারী হামিম, মাহমুদ উল্লাহ মধু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×