সুশাসন আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ৩১ মে ২০১৯, ১৯:৪৫ | অনলাইন সংস্করণ

ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

সুশাসন থাকার কারণেই দেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘বিশ্ব তামাকমুক্ত দিবস ২০১৯’ উপলক্ষে মানস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন- দেশ নাকি ‘দুর্নীতি, দুঃশাসন, অপশাসনে’ নিমজ্জিত হয়েছে।

‘আমি বলতে চাই- যদি সুশাসন না থাকতো, দেশ আজকে এত দূরে এগিয়ে যেত না। আজকে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে সুশাসন আছে বিধায় দেশ এগিয়ে যাচ্ছে।’

তথ্যমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য উন্নত জাতি গড়ে তোলা। এজন্য অনেকগুলো কম্পোনেন্টকে সমন্বিত করতে হয়। আর এর অন্যতম বা প্রধান কম্পোনেন্ট হচ্ছে অধূমপায়ী জাতি গঠন করা।

তিনি বলেন, বাংলাদেশে ধূমপান উল্লেখযোগ্য হারে কমে এসেছে। সারা পৃথিবীতে এটা না থাকাই প্রয়োজন। এখন যে বিধি-নিষেধগুলো সরকারের পক্ষ থেকে আরোপ করা হয়েছে এবং প্রকাশ্যে ধূমপান করলে তার জন্য যে শাস্তির বিধান করা হয়েছে, সেজন্যই ধূমপানের ব্যবহার কমেছে।

ধূমপান শূন্যের কোঠায় নিয়ে আসতে পারলে তা দেশের জন্য ভালো, বলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×