ঈদআনন্দেও আমাদের মন ভালো নেই : মির্জা ফখরুল

প্রকাশ : ০৪ জুন ২০১৯, ১৫:২১ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

মির্জা ফখরুল

ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসী ও সারাবিশ্বের মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা ও অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এই আনন্দের দিনেও আমাদের মন ভালো নেই। আমরা বেদনার্ত।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো ঈদ শুভেচ্ছায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, এবারে ঈদের এই খুশির দিনে আমরা বেদনার্ত, কারণ আমাদের মধ্যে নেই গণতন্ত্রের প্রতীক, অধিকারহারা মানুষের আশা-ভরসার প্রেরণা দেশনেত্রী খালেদা জিয়া। নিষ্ঠুর প্রতিহিংসা চরিতার্থ করতে তাকে প্রায় দেড়বছর বন্দি করে রাখা হয়েছে। এই দিনে আমরা তার মুক্তি ও সুস্থতার জন্য দোয়া  কামনা করছি।

তিনি বলেন, অন্ধ বিদ্বেষের শিকার হয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা অভিযোগে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক ইচ্ছায় তাকে ঈদের দিনেও মুক্তি দেয়া হচ্ছে না।

দেশবাসীর কল্যাণ কামনা করে মির্জা ফখরুল আরও বলেন, মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভ্রাতৃত্ববোধ উদ্বুদ্ধ করে। দেশের বিদ্যমান ক্রান্তিকালে সব সামাজিক ভেদাভেদ ভুলে গিয়ে মুসলমানরা এক কাতারে দাঁড়িয়ে ঈদের আনন্দ নিজেরা ভাগ করে নেবে। তাই ঈদুল ফিতরের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সব হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।