পর্দা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দেশবাসীকে মর্মাহত করেছে: চরমোনাই পীর

  যুগান্তর ডেস্ক ১১ জুন ২০১৯, ২২:২২ | অনলাইন সংস্করণ

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। ছবি: সংগৃহীত
চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। ছবি: সংগৃহীত

চরমোনাই পীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, পর্দা নিয়ে প্রধানমন্ত্রীর কটূক্তিমূলক বক্তব্য দেশবাসীকে ব্যথিত ও মর্মাহত করেছে।

প্রধানমন্ত্রীর সম্প্রতি দেয়া বক্তব্য ‘হাত মোজা, পা মোজা, নাক-চোখ ঢেকে, একেবারে, এটা কী? জীবন্ত ট্যান্ট (তাঁবু) হয়ে ঘুরে বেড়ানো; এর তো কোনো মানে হয় না’ কে দায়িত্বজ্ঞানহীন কটাক্ষপূর্ণ বক্তব্য বলেও অভিহিত করেন তিনি।

মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে চরমোনাই পীর এসব কথা বলেন।

পর্দা বিষয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ করেছে বলে মন্তব্য করে বিবৃতিতে চরমোনাই পীর আরও বলেন, শরীয়তের অন্যতম বিধান পর্দা। হাত-পা ও মুখ ঢেকে রাখা খাছ পর্দানশীন নারীদের পোশাক। প্রধানমন্ত্রীর মত একজন জাতীয় অভিভাবকের কাছে এ ধরনের বক্তব্য মানায় না। প্রধানমন্ত্রীর কাছে জাতি আরো দায়িত্বশীল বক্তব্য কামনা করে।

পর্দা নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য ও হেয় প্রতিপন্ন করা নারী নির্যাতন ও ইভটিজিংকে নতুন করে উসকে দেবে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ইভটিজিং, ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে শালীন পোষাকের প্রতি উদ্বুদ্ধ না করে খাছ পর্দানশীন নারীদের মোজা ও নেকাব নিয়ে এই কটূক্তি দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে।

পর্দানশীন নারীদেরকে তুচ্ছ-তাচ্ছিল্যমূলক বক্তব্য প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান চরমোনাই পীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×