ওবায়দুল কাদেরের বাসায় লিফট স্থাপন করা হচ্ছে

  যুগান্তর রিপোর্ট ১৮ জুন ২০১৯, ১৯:৩৫ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চলাচলের সুবিধার্থে তার সংসদ ভবনস্থ সরকারি বাসভবনে লিফট লাগানো হচ্ছে।

মঙ্গলবার গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম লিফট লাগানোর কাজ পরিদর্শন করেছেন।

সরকারের মন্ত্রী হলেও মন্ত্রিপাড়ার বাসভবনে ওঠেননি সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি সংসদ ভবনের পশ্চিমপাশে অবস্থিত এ/২ বাংলোতে উঠেছেন। এগুলো সাধারণত জাতীয় সংসদের হুইপদের বরাদ্দ দেয়া হয়। সড়ক ও সেতুমন্ত্রীর পছন্দের কারণেই সংসদ এলাকার বাংলোটি তার নামে বরাদ্দ করা হয়।

লুই আই কানের নকশায় নির্মিত দ্বিতল এই বাংলোতে লিফট লাগানোর কোনো ব্যবস্থা ছিল না।

সম্প্রতি অসুস্থ হয়ে দীর্ঘদিন সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরেন ওবায়দুল কাদের। কিন্তু বাসার সিড়ি ভেঙে দোতলায় ওঠা তার জন্য কষ্টকর।

এ ব্যাপারে চিকিৎসকদের নিষেধাজ্ঞা থাকায় গত বৃহস্পতিবার ওবায়দুল কাদেরের বাস ভবনে লিফট লাগানোর জন্য গণপূর্ত অধিদফতরকে নির্দেশ দেয়া হয়।

ভবনের মূল পরিকল্পনায় লিফট লাগানোর ব্যাবস্থা না থাকায় গণপূর্ত অধিদফতর ভবনের পেছনের অংশে লিফটের জন্য আলাদা একটি শেফট নির্মাণ করে তাতে লিফট প্রতিস্থাপন করা হবে।

গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবুল কালাম জানান, সাধারণত লিফট রেডিমেড পাওয়া যায় না। আমরা অনেক খোঁজাখুজি করে একটি লিফট পেয়েছি।

ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। আশা করছি জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহের মধ্যে লিফট চালু করা সম্ভব হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×