এই গণতন্ত্র হাস্যকর: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ২২ জুন ২০১৯, ১৮:১৮ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

বিএনপির ‘গণতন্ত্র পুনরুদ্ধার’র আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের পাঁচজন সংসদে যোগ দিলেন, সংরক্ষিত নারী আসনে নির্বাচিত হলেন শপথ নিলেন, কিন্তু দলের মহাসচিব সংসদে যোগ দিলেন না, এই দ্বৈত নীতি তাদের দলে। এই গণতন্ত্র হাস্যকর।

শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তাদের গণতন্ত্র স্ববিরোধিতায় পরিপূর্ণ। আন্দোলন কী করবে? মির্জা ফখরুল নিজেই নির্বাচনে জয়ী হয়ে সংসদে যোগ দিলেন না, অথচ সেই আসনে পুনর্নির্বাচনে প্রার্থী দিলেন, এটা কোন গণতন্ত্র?

‘তাদের পাঁচজন সংসদে যোগ দিলেন, সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত হলেন শপথ নিলেন, কিন্তু দলের মহাসচিব সংসদে যোগ দিলেন না, এই দ্বৈত নীতি তাদের দলে। এই গণতন্ত্র হাস্যকর’।

বিএনপির সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্তুতির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির যেভাবে জন্ম, বিএনপির যেভাবে বিকাশ, বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে প্রমাণ করেছে, তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। তারা এই ৭ ধারা থেকে সরে যাবে, এমন আশা করা দুঃস্বপ্নের নামান্তর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×