এক নেতা দুটি পদে থাকতে পারবেন না: জিএম কাদের

  যুগান্তর রিপোর্ট ২৩ জুন ২০১৯, ১৮:৪০ | অনলাইন সংস্করণ

এক নেতা দুটি পদে থাকতে পারবেন না: জিএম কাদের
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি। ফাইল ছবি

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, দেশের একটি দল নেতা কেন্দ্রিক, তাই নেতার অনুপস্থিতিতে দলটি অস্তিত্ব সংকটে পড়েছে। ওই দলের শীর্ষ নেতৃত্বে ভুল আর হাওয়া ভবন প্রভাবিত রাজনীতি দেশের মানুষ গ্রহণ করেনি।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি সব সময় নেতাকর্মী কেন্দ্রিক রাজনীতি করবে। তৃণমূল নেতাকর্মীরাই জাতীয় পার্টির শীর্ষ নেতৃত্ব নির্বাচন করবে। এতে তৃণমূল কর্মীদের গুরুত্ব বাড়বে পার্টিতে। তৃণমূল নেতাকর্মীদের কাছে জবাবদিহিতা থাকলে কোনো দলেই মনোনয়ন বাণিজ্য বা পদোন্নতি বাণিজ্য হতে পারে না।

রোববার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বরিশাল জেলা ও মহানগর নেতাদের সঙ্গে বৈঠকে জিএম কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, ২৪ থেকে ২৭ জুন বিভাগীয় সাংগঠনিক সভায় নেতাকর্মীদের পরামর্শক্রমে আট বিভাগের জন্য আলাদা টিম গঠন করা হবে। যারা তৃণমূল পর্যায়ে কমিটির কোন্দল নিরসনে পরামর্শ দেবে। এতে জাতীয় পার্টি আরও শক্তিশালী হবে।

জিএম কাদের বলেন, একজন নেতা দুটি পদে থাকতে পারবেন না। এতে নেতৃত্ব বিকাশের সুযোগ সৃষ্টি হবে। জাতীয় পার্টি সংগঠিত করতে আমরা একটি মেধাবী টিম তৈরি করব।

বরিশাল জেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব শফিউল্লাহ শফি, সাংগঠনিক সম্পাদক ইসহাক ভূঁইয়া, বরিশাল জেলা কমিটি যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন তাপস, বরিশাল জেলা জাতীয় পার্টির নেতা মো. রফিকুল ইসলাম গফুর, এম.এ. জলিল, আখতার রহমান সপ্রু, আলতাব হোসেন ভাট্টি, এস.এম. পারভেজ, তালুকদার মোর্শেদ, মঞ্জুরুল আলম খোকন, আবদুল মান্নান, ফিরোজ আহমেদ, শফিউল্লাহ বাচ্চু, শাহীন নূর-এ আলম সাজু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×