রোহিঙ্গা শিশুদের হাতে ছাত্রলীগের বার্মিজ ভাষার বই

  যুগান্তর রিপোর্ট ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩০ | অনলাইন সংস্করণ

ছাত্রলীগ

জীবন বাঁচাতে মিয়ানমার থেকে পালিয়ে আসা অসহায় ৫ হাজার শিশুর মাঝে খাদ্য ও শিক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। রোববার কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন রোহিঙ্গা ক্যাম্পে উপস্থিত থেকে এই খাদ্য ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এছাড়া রোহিঙ্গা সংকটের শুরু থেকেই নির্যাতিত রোহিঙ্গাদের সেবায় ছাত্রলীগ মনিটরিং সেল ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প চালু করে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জানান, ‘১৫০ দিন ধরে রোহিঙ্গাদের ফ্রি ওষুধ বিতরণের জন্য ছাত্রলীগের মেডিক্যাল ক্যাম্প চলছে। এছাড়াও অন্যান্য সাহায্যের জন্য মনিটরিং সেল রয়েছে।

রোহিঙ্গা শিশুদের ভবিষ্যতের কথা চিন্তা করে ছাত্রলীগের পক্ষ থেকে ব্যতিক্রমী এ উদ্যোগ নেয়া হয়েছে উল্লেখ করে ছাত্রলীগ সাধারণ সম্পাদক বলেন, ‘যে বই গুলো রোহিঙ্গা শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে সবগুলো বার্মিজ ভাষার বই। রোহিঙ্গা শিশুরা যাতে তাদের মাতৃভাষা সম্পর্কে ভুলে না যায়, ফিরে গিয়ে যাতে তাদের ভাষা ও সংস্কৃতিতে অন্য সবার সঙ্গে স্বাভাবিক যোগাযোগ করতে পারে সে জন্য বই বিতরণ করা হয়েছে।’ কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বলেন, ‘আজ (রোববার) ৫ হাজার শিশুকে খাদ্য ও শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে। আরও বই ছাপতে দেওয়া হয়েছে। পর্যাক্রমে সব শিশুদের হাতে বই তুলে দেওয়া হবে।

ঘটনাপ্রবাহ : রোহিঙ্গা বর্বরতা

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter