'খালেদা জিয়া নির্বাচনের যোগ্যতা হারালে সরকারের কিছু করার নেই'

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৪ | অনলাইন সংস্করণ

  সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আদালতের সিদ্ধান্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যদি নির্বাচন অংশগ্রহণে যোগ্যতা হারায় তাহলে সরকারের কিছুই করার নেই।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা বিআরটিএ পরিচালিত মোবাইল কোর্ট পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আপিল করার পর খালেদা জিয়াকে যদি আদালত নির্বাচন করার অনুমতি দেয় তাহলে সরকারের কী করার আছে। আর যেখানে রাষ্ট্রীয় অর্থনৈতিক অপরাধের দায় সেখানে যদি নির্বাচন করার মতো যোগ্যতা তিনি অর্জন না করেন তাহলে সেখানে সরকারের তো কিছু করার নেই, বিষয়টি হচ্ছে আদালতের।

বিএনপির নেতাদের প্রতি তিনি প্রশ্ন রেখে বলেন, একজনও কী সৎনেতা বিএনপিতে নেই? দণ্ডপ্রাপ্ত ছাড়া একজনও কি নেতা নেই যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা যেত না? পলাতক আসামিকে বিএনপির চেয়ারপারসন করার মধ্য দিয়ে এটাই প্রমাণিত হলো, এই দল ক্ষমতায় গেলে, আবারও বাংলাদেশ দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়ন হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির অপরাধীর চরিত্র উন্মোচিত হয়েছে তাই এখন বিএনপির গ্রাত্রদাহ শুরু হয়েছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা মোবাইল কোর্ট পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল রহিম সুজন। এ সময় উপস্থিত ছিলে সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, সিরাজদিখান থানার ওসি মো. আবালু কালাম।

মঙ্গলবার বেলা ১২টা থেকে বেলা ৪টা পর্যন্ত মোবাইল কোর্ট চলে। এ সময় বিভিন্ন ক্যাটাগরিতে ছয়টি মামলা হয়েছে। এছাড়া ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।