বন্যার্তদের নিয়ে রাজনীতি করছে বিএনপি: নানক

  যুগান্তর রিপোর্ট ২২ জুলাই ২০১৯, ২০:১১ | অনলাইন সংস্করণ

বানভাসীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক
বানভাসীদের মধ্যে ত্রাণ বিতরণ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, বন্যার্তদের নিয়ে রাজনীতি করছে বিএনপি। দলটির শীর্ষ নেতারা বন্যা নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। তারা গলাবাজি করে সরকারের সমালোচনা করছে।

তিনি বলেন, ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে না দাড়িয়ে তারা রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। এসময় তিনি বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদসহ অন্যান্য নেতাদের বক্তব্যবাজি না করে দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সোমবার দুপুরে কুড়িগ্রামের চিলমারী উপজেলার এলএসডি মোড়ে বানভাসীদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক এসব কথা বলেন।

তিনি বলেন, চিলমারী উপজেলায় পর্যপ্ত ত্রাণ সামগ্রী সরবরাহ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যার্তদের পাশে দাড়াতে টিম গঠন করে দিয়েছেন। সরকারের পাশাপাশি আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন।

নানক বলেন, বন্যায় একটি মানুষও না খেয়ে থাকবে না। বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্য ইতিমধ্যে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কাছে ক্ষতিগ্রস্ত তালিকা তৈরি করতে বলা হয়েছে। যারা বন্যায় গৃহহারা হয়েছেন তারা গৃহ পাবনে।

তিনি বলেন, কাজের সন্ধান না হওয়া পর্যন্ত সরকারের ত্রাণ কার্যত্রম অব্যাহত থাকবে। বন্যা পরবর্তী স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে। একই সঙ্গে বন্যা থেকে রক্ষা পেতে টেকসই ব্যবস্থা করতে সরকার ব্যবস্থা নিচ্ছে বলেও জানান তিনি।

চিলমারী উপজেলার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাড়তি নজর আছে জানিয়ে আওয়ামী লীগের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেন, এর আগে চিলমারীতে এসে প্রধানমন্ত্রী ১০ টাকা কেজি চাল উদ্বোধন করেছিলেন। চিলমারী নদীবন্দর পুনরায় চালুর ঘোষণা দিয়েছেন। অতীতে যেমন তিনি চিলমারী তথা কুড়িগ্রামের মানুষের পাশে তিনি ছিলেন, এখনও আছেন ভবিষ্যতেও থাকবেন। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্রাহম লিংকন, চিলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী সরকার বীরবিক্রম, সাধারণ সম্পাদক কুদ্দুস আলী, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, কুড়িগ্রাম যুবলীগের আহ্বায়ক রুহুল আমীন দুলাল, যুগ্ম আহ্বায়ক মমিনুর রহমান মমিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×