আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ: ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ০৫ আগস্ট ২০১৯, ১৩:০০ | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি-সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ। তাই আমাদের সতর্ক থাকতে হবে, প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সোমবার রাজধানীর বনানীতে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের।

পরে তিনি সাংবাদিকদের বলেন, আগস্ট এসেছে, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছি- ডেঙ্গু মোকাবেলা, বন্যার্তদের পাশে দাঁড়াতে এবং আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বন্যার্তদের সাহায্য-সহযোগিতা ও ১৫ আগস্টের কর্মসূচি পালনের পাশাপাশি আমাদের সতর্ক থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশ দলের নেতাকর্মীদের পৌঁছে দিচ্ছি।

ষড়যন্ত্রের কোনো তথ্য আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আগস্টে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। এই আগস্টে শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলা হয়েছিল, অ্যান্টি টেরর সমাবেশে বঙ্গবন্ধু অ্যাভিনিউ রক্তাক্ত হয়েছিল।

'এই আগস্ট মাসের ১৭ তারিখ দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলা করা হয়েছিল। এমনকি গত বছর ধানমণ্ডির ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল, আমরা সতর্ক ছিলাম বলে কার্যকর করতে পারেনি।’

এর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা কবরস্থান মসজিদে শেখ কামালের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মহফিলে অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×