বিএনপি মানে ‘বাংলাদেশ নাউ পাকিস্তান’: মতিয়া

  যুগান্তর রিপোর্ট ২০ অগাস্ট ২০১৯, ২২:১৭:৪০ | অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী। ফাইল ছবি

বিএনপির প্রত্যক্ষ্ মদদেই দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী।

তিনি বলেছেন, বিএনপি নামের মানে হলো ‘বাংলাদেশ নাউ পাকিস্তান।’ পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার মধ্যদিয়ে ষড়যন্ত্রকারীদের উত্থান হয়েছিল। এরই ধারাবাহিকতায় ছিল ২১ আগস্টের গ্রেনেড হামলা। তাই চক্রান্তকারীদের দাঁত ভাঙা জবাব দিতে হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার ইন্সটিটিউটে ২১ আগস্টের গ্রেনেড হামলার প্রতিবাদে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে, ততবারই দেশ এগিয়েছে। কিন্তু যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তারাই এই অগ্রযাত্রাকে বারবার রুখে দেয়ার ষড়যন্ত্র করেছে।

এ সময় শেখ হাসিনার হাতেই বাংলাদেশ সবচেয়ে নিরাপদ বলেও মন্তব্য করেন সাবেক এ মন্ত্রী।

সভায় সভাপতির বক্তব্যে শেখ হাসিনাকে ‘হত্যা চেষ্টাকারী বিএনপিকে’ সন্ত্রাসী সংগঠন ঘোষণা ও নিষিদ্ধের দাবি জানান যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়। হামলাকারীরা এখনও ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি আরও বলেন, বিদেশিদের সঙ্গে যোগসাজশে ষড়যন্ত্র করে দেশ ধ্বংসের চক্রান্ত বিএনপি-জামায়াতের রাজনীতির মতোই পরাজিত হবে।

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, উন্নয়নের নৌকায় পাল তুলে দেশ এগিয়ে চলেছে। তখন বিএনপি-জামায়াত জোট তাদের ষড়যন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, ষড়যন্ত্রকারীরা সফল হলে দেশ কালো ছায়ায় ঢেকে যাবে। তাই সব ষড়যন্ত্র মোকাবিলা করেই আমাদের এগিয়ে যেতে হবে। প্রতিহত করতে হবে সব দুরভিসন্ধি আর চক্রান্ত।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত