‘জেলের তালা ভাঙব খালেদা জিয়াকে আনব’

  যুগান্তর রিপোর্ট ২১ অগাস্ট ২০১৯, ১৫:৪১:০৭ | অনলাইন সংস্করণ

মানববন্ধনে বিএনপি নেতারা। ছবি: সংগৃহীত

কারাবন্দি বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে আন্দোলনের বিকল্প নেই বলে মনে করছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ‘পাকিস্তান আমলে শেখ মুজিবকে বের করতে স্লোগান দেয়া হতো- জেলের তালা ভাঙব শেখ মুজিবকে আনব। তেমনি বর্তমানে স্লোগান দিতে হবে- জেলের তালা ভাঙব খালেদা জিয়াকে আনব।’

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাজপথে আন্দোলন করতে হবে, স্লোগান দিতে হবে। দুর্বার আন্দোলন ছাড়া তাকে মুক্ত করার কোনো পথ নেই।

তিনি বলেন, জনগণের নেত্রী খালেদা জিয়া যদি এখন জেলের বাইরে থাকতেন, তা হলে তিনি কৃষক, শ্রমিক, ছাত্র ও ডেঙ্গু রোগীদের পাশে দাঁড়াতেন। তিনি নিপীড়িত ও শোষিত মানুষের পাশে দাঁড়াতেন। তাদের অধিকারের কথা বলতেন।

জিয়া পরিবারকে ধ্বংস করতেই খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে মন্তব্য করে দুদু বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতে খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। তার ছোট ছেলে আরাফাত রহমানকে নির্যাতন করায় তিনি বিদেশে মৃত্যুবরণ করেছেন। তার বড় ছেলে তারেক রহমানকে নির্বাসনে থাকতে বাধ্য করছে সরকার এবং তাকে দেশে আসতে দেয়া হচ্ছে না। সরকার জানে জিয়া পরিবারকে শেষ করে দিতে পারলে দেশের গণতন্ত্রকে ধ্বংস করা যাবে। সেই লক্ষ্যে সরকার এগোচ্ছে।

তিনি বলেন, গণআন্দোলনের মধ্য দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করব। তারেক রহমানকে দেশে ফেরাব।

মানববন্ধনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্য রাখেন।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত