এবার নোবেলের কড়া সমালোচনায় যা বললেন পরিকল্পনামন্ত্রী

  যুগান্তর ডেস্ক ২৩ আগস্ট ২০১৯, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

এবার নোবেলের কড়া সমালোচনায় যা বললেন পরিকল্পনামন্ত্রী

এক সাক্ষাতকারে জাতীয় সংগীত নিয়ে মন্তব্য করে বিতর্কের বেড়াজালে আটকে গিয়েছিলেন ভারতের জি বাংলার গানবিষয়ক রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে জনপ্রিয়তা অর্জন করা বাংলাদেশি শিল্পী মাঈনুল আহসান নোবেল।

ব্যান্ড তারকা জেমসের 'বাংলাদেশ' শিরোনামের গানটিকে 'আমার সোনার বাংলা' জাতীয় সংগীত থেকেও বেশি বাংলাদেশকে উপস্থাপন করে বলে মন্তব্য করেছিলেন তিনি।

সেই প্রসঙ্গ টেনে এবার নোবেলের কড়া সমালোচনা করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বাংলাদেশের ইতিহাস নিয়ে, পরিচয় নিয়ে নাড়াচাড়া করার জ্ঞান, বুদ্ধি-বিদ্যা নোবেলের নেই বলে মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার (২৩ আগস্ট) পুরান ঢাকার লক্ষ্মীবাজারে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ মিলনায়তনে শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, ‘নোবেল নামের বাচ্চা একটা ছেলে ভালই গান গাইছিল, তার প্রতি স্নেহ জন্মেছিল। কিন্তু বাংলাদেশের জাতীয় সঙ্গীত, পতাকা, আমাদের দেশ সম্পর্কে মূর্খের মতো মন্তব্য করেছে সে।

তিনি যোগ করেন, নোবেলের কথায় আমাদের জাতীয় সঙ্গীত সঠিক নয়! আরও ভালো জাতীয় সঙ্গীত তার কাছে আছে!

এর পর নোবেলকে উদ্দেশ্য করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘এভাবে জাতি সম্পর্কে মন্তব্য করা তোমার মতো বাচ্চা ছোকড়া ছেলের উচিত নয়। তুমি মোটামুটি পরিচয় অর্জন করেছ। এটাকে আরও বাড়িয়ে নিয়ে যাও। আমরা তোমাকে আশীর্বাদ করি, দোয়া করি। কিন্তু আমাদের ইতিহাস নিয়ে, পরিচয় নিয়ে নাড়াচাড়া করার জ্ঞান, বুদ্ধি-বিদ্যা তোমার মোটেও নেই।’

এসময় সভায় বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন মন্ত্রী এম এ মান্নান।

তিনি বলেন, ‘এক জীবনে বঙ্গবন্ধুর অবদান বলে শেষ করা যাবে না। তার ঋণ কখনও শোধ হবার নয়। বঙ্গবন্ধুর ত্যাগে অর্জিত এ সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের সবাইকে কাজ করতে হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×